সকল মেনু

ঢাকার ঐতিহ্যবাহী স্থাপনা পরিদর্শনে সি৪০ সিটিজের প্রতিনিধিদল

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) আয়োজনে ঐতিহাসিক স্থাপনা পরিদর্শন করেছে সি৪০ সিটিজ এর প্রতিনিধিদল। সি৪০ সিটিজের নির্বাহী পরিচালক মার্ক ওয়াটস্ এর নেতৃত্বাধীন প্রতিনিধিদল সোমবার (১৩ মে) দুপুরে কার্জন হল, ঢাকা ফটক ও লালবাগ কেল্লা পরিদর্শন করেন। এর আগে সি৪০ সিটিজ প্রতিনিধিদল সকাল সাড়ে ১১টায় নগর ভবনের মেয়র কার্যালয়ে আসেন। এ সময় মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস সি৪০ সিটিজের নির্বাহী পরিচালক মার্ক ওয়াটসহ প্রতিনিধিদলকে স্বাগত জানান।

পরে মেয়র প্রতিনিধিদলকে জলবায়ু পরিবর্তনজনিত অভিঘাত মোকাবেলায় করপোরেশন গৃহীত বিভিন্ন উদ্যোগ ও কার্যক্রম এবং ঢাকাকে একটি বাসযোগ্য ও আধুনিক নগরী হিসেবে গড়ে তুলতে বিভিন্ন প্রকল্প ও উদ্যোগ সম্পর্কে অবহিত করেন। জবাবে সি৪০ সিটিজের নির্বাহী পরিচালক মার্ক ওয়াটস্ এসব উদ্যোগের প্রশংসা করেন।

পরবর্তীতে প্রতিনিধিদল নগর ভবনে ছাদ হতে ওসমানী উদ্যানসহ আশপাশের পরিবেশ অবলোকন ও করপোরেশনে স্থাপিত জরুরি পরিচালন কেন্দ্র পরিদর্শন এবং নগর ভবন প্রাঙ্গণে একটি সোনালু গাছের চারা রোপণ করেন। এরপরে রিকশাযোগে প্রতিনিধিদল কার্জন হলে যান এবং সেখান থেকে ঘোড়ার গাড়ি যোগে ঢাকা ফটক পরিদর্শনে যান।সেখান থেকে প্রতিনিধিদল লালবাগ কেল্লা পরিদর্শনে যান।

ওয়াটস্-এর নেতৃত্বাধীন ৫ সদস্যের এই প্রতিনিধিদলে ছিলেন সংস্থার দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের আঞ্চলিক পরিচালক শ্রুতি নারায়ণ, দক্ষিণ ও পশ্চিম এশিয়া অঞ্চলের এনগেজমেন্ট অ্যান্ড কমিউনিকেশন বিভাগের সিনিয়র ম্যানেজার কানুপ্রিয়া কাইকেয়া, এনগেজমেন্ট অ্যান্ড ক্লাইমেট ইমপ্লিমেন্টেশন বিভাগের ম্যানেজার সানজানা আচার্য ও সি৪০ সিটিজের কনসালটেন্ট সালোনি গুপ্তা।

এ সময় অন্যান্যের মধ্যে করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. মিজানুর রহমান, সচিব আকরামুজ্জামান, পরিবহন মহাব্যবস্থাপক হায়দর আলী, অঞ্চল-১ আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ শফিকুল ইসলাম, তত্ত্বাবধায়ক প্রকৌশলী খায়রুল বাকের, প্রধান নগর পরিকল্পনাবিদ মো. সিরাজুল ইসলামসহ ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ এবং কাউন্সিলরদের মধ্যে ১৪ নম্বর ওয়ার্ডের ইলিয়াছুর রহমান বাবুল, ২০ নম্বর ওয়ার্ডের ফরিদ উদ্দিন আহমেদ রতন, ২১ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ আসাদুজ্জামান আসাদ, ২৪ নম্বর ওয়ার্ডের মো. মোকাদ্দেস হোসেন জাহিদ, ২৫ নম্বর ওয়ার্ডের মো. আনোয়ার ইকবাল সেন্টু ও ২৬ নম্বর ওয়ার্ডের মোহাম্মদ হাসিবুর রহমান মানিক প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top