সকল মেনু

ঈদের ছুটি : চিরচেনা ভিড় নেই চন্দ্রিমা উদ্যানে

কর্মব্যস্ত নাগরিক জীবনে অবকাশের ফুরসত নিয়ে আসে ঈদের ছুটি। স্বজনদের সঙ্গে ঈদের আনন্দ ভাগাভাগি করতে ছুটে যান গ্রামে। এবার ঈদুল ফিতর আর পহেলা বৈশাখ মিলে দীর্ঘ ছুটি। এই সুযোগে রাজধানী ছেড়েছেন বেশি সংখ্যক মানুষ। তার প্রভাব পড়েছে রাজধানীর বিনোদনকেন্দ্রগুলোতেও। ঈদের দর্শনার্থীদের তেমন ভিড় দেখা মেলেনি বিভিন্ন বিনোদনকেন্দ্রে।

শুক্রবার (১২ এপ্রিল) সকালে রাজধানীর চন্দ্রিমা উদ্যানে এমন চিত্র দেখা যায়।

এদিন রাজধানীর বিভিন্ন রাস্তাঘাট ছিল ফাঁকা। ফাঁকা সড়কে সহজেই চলাফেরা করতে পারছেন রাজধানীবাসী, ঘুরে বেড়াতে পারছেন বিভিন্ন বিনোদনকেন্দ্রে। চন্দ্রিমা উদ্যানেও দর্শনার্থীদের কিছুটা ভিড় দেখা যায়, তবে তা আশানুরূপ নয়। অথচ বিভিন্ন দিবস-উৎসবে দর্শনার্থীদের উপচেপড়া ভিড় থাকে চন্দ্রিমা উদ্যানে।

বিকেল সাড়ে ৩টায় চন্দ্রিমা উদ্যান ও কাচের সিড়িতে দর্শনার্থীদের ঘুরে বেড়াতে দেখা যায়। কেউ কেউ লেকের সিড়িতে বসে গল্প করছিলেন। কেউ তুলছিলেন সেলফি ও ছবি। দুপুরে তপ্ত রোদের পর বিকেলে সূর্যের তেজ কমে আসে। এ সময়ে লেকের ধারে ঠান্ডা বাতাস উপভোগ করছিলেন ঘুরতে আসা তরুণ-তরুণীরাসহ বিভিন্ন বয়সী মানুষ।

ঘুরতে আসা অনেকেই জানিয়েছেন, বাসায় আত্মীয়-স্বজনদের নিয়ে ব্যস্ততায় কেটেছে ঈদের দিনের সকাল। বিকেলে তাই কাছাকাছি জায়গায় তারা ঘুরতে এসেছেন তারা।

আগারগাঁও থেকে চন্দ্রিমা উদ্যানে স্ত্রী ও এক সন্তান নিয়ে ঘুরতে আসেন একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সিরাজ হুসেইন। সিরাজ হুসেইন বলেন, দূরে কোথাও ঘুরতে যাওয়ার সময় আজ হয়নি। সকালে বাসায় আত্মীয়রা এসেছিলেন। বাসা কাছে, এজন্য বিকেলে এখানে আসলাম। শুক্রবার দুপুরের পর হয়তো অন্য কোথাও ঘুরতে যাবো।

চন্দ্রিমা উদ্যানে মোটরসাইকেল ও গাড়ি থামিয়ে ছবি তুলতে দেখা যায় কয়েকজনকে। সাজ্জাদ নামের একজন জানান, তারা চার বন্ধু দুটি মোটরসাইকেল যোগে পুরো ঢাকা শহর ঘুরছেন। আজিমপুর, টিএসসি, সংসদ ভবন এলাকায় ঘুরেছেন। মোটরসাইকেল থামিয়ে ছবি তুলছেন।

তবে অন্যান্য ঈদের তুলনায় এবারের ঈদের বিকেলে ভিড় কম বলে জানিয়েছেন উদ্যানে থাকা ভ্রাম্যমাণ হকাররা।

বেলুন ও খেলনা বিক্রেতা সানমুন বলেন, আজ লোক একটু কম। মানুষজন এসে দু’একটা ছবি তুলছেন। কেউ বেশিক্ষণ থাকছেন না।

উদ্যান সংলগ্ন ফুটপাতে একজন ভেলপুরি বিক্রেতা জানান, ঈদের ছুটি লম্বা হওয়ায় দর্শনার্থীর সংখ্যা কম। বেচাকেনাও কম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top