সকল মেনু

কুকি-চিনের সদস্যদের ছবিসহ নামের তালিকা র‌্যাবের হাতে

পার্বত্য অঞ্চলের সশস্ত্র সন্ত্রাসী গোষ্ঠী কুকি-চিন ন্যাশনাল ফ্রন্ট-কেএনএফ এর সদস্যদের ছবিসহ তালিকা র‌্যাবের কাছে আছে। তাদের সংখ্যা অন্তত ৪শ’। এসব সদস্যদের বেশিরভাগ সশস্ত্র। তাদের হাতে একে-৪৭ সেভেনের মতো অস্ত্র রয়েছে বলে জানিয়েছে র‌্যাব।

সোমবার (৮ এপ্রিল) র‍্যাব-১৫ এর অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এইচ এম সাজ্জাদ হোসেন গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, কুকি-চিনের সদস্যরা ট্রেনিং নিয়েছে প্রতিবেশী দেশগুলোতে। আর এদের প্রধান নাথান বম দেশের বাইরে থেকে বিভিন্ন অ্যাপস ব্যবহার করে নির্দেশনা দিচ্ছেন।

এদিকে বান্দরবানের রুমা ও থানচিতে সশস্ত্র গোষ্ঠী কুকি-চিন দ্বারা ব্যাংক ডাকাতি, অস্ত্র লুট, অপহরণ ও গোলাগুলির পর তল্লাশি অব্যাহত রেখেছে যৌথবাহিনী। এমন পরিস্থিতিতে আতঙ্ক ছড়িয়েছে পুরো বান্দরবানে। এ পাহাড় এলাকা এড়িয়ে চলছেন অনেকেই।

এরইমধ্যে কেএনএফের বান্দরবান জেলার প্রধান সমন্বয়কারী চেওসিম বমকে শহরতলির শ্যারণপাড়া থেকে গ্রেফতার করেছে র‍্যাব। র‍্যাব বলছে, অস্ত্রধারী কুকি-চিনের সদস্যদের ছবিসহ তালিকা আছে তাদের কাছে। গোষ্ঠীটির প্রধান পলাতক নাথান বম দেশের বাইরে। গোয়েন্দা তথ্য বলছে, তার সর্বশেষ অবস্থান ছিল নেদারল্যান্ডস।

পাহাড়ে গোপন আস্তানায় জঙ্গি সংগঠন জামায়াতুল আনসার আল ফিল হিন্দাল শারক্বীয়ার সদস্যদের প্রশিক্ষণ দেওয়ার ঘটনায় নাথানের বিরুদ্ধে একাধিক মামলা আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top