সকল মেনু

ক্যাম্পাস থেকে শেষ বিদায় অধ্যাপক জিয়ার, দাফন শহীদ বুদ্ধিজীবী কবরস্থানে

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) ক্যাম্পাসে সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন ও ক্রিমিনোলজি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান অধ্যাপক ড. জিয়া রহমানের জানাজা অনুষ্ঠিত হয়েছে। সহকর্মী, বন্ধুবান্ধব, শিক্ষার্থী, কর্মচারীসহ নানান শ্রেণী পেশার মানুষের শ্রদ্ধায় সিক্ত হয়ে ক্যাম্পাস থেকে শেষ বিদায় নিলেন এ গুনী অধ্যাপক।

শনিবার (২৩ মার্চ) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মসজিদ প্রাঙ্গণে তারা জানাজার নামাজ অনুষ্ঠিত হয়।

ঢাবির কেন্দ্রীয় মসজিদের সিনিয়র ইমাম ও খতিব ড. সৈয়দ মুহাম্মদ এমদাদ উদ্দীন তার জানাজার নামাজে ইমামতি করেন।

উপাচার্য অধ্যাপক ড. এ এস এম মাকসুদ কামাল বলেন, অধ্যাপক জিয়া রহমান আমাদের অত্যন্ত প্রিয় একজন মানুষ ছিলেন। তিনি আজকে আমাদের ছেড়ে চলে গেলেন। তিনি ছিলেন নিরহংকারী। তিনি শুধু ক্লাসে নয় বরং বিশ্ববিদ্যালয়ের ভালো মানের একজন একাডেমিশিয়ান ছিলেন। তার এভাবে চলে যাওয়া ঢাকা বিশ্ববিদ্যালয়ের জন্য অপূরণীয় ক্ষতি। তার আত্মার মাগফেরাত কামনা করি এবং পরিবারের সদস্যরা যেন এই শোক সইতে পারে সেই প্রার্থনা করি।

এসময় জানাজায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড মো. আখতারুজ্জামান, প্রো-ভাইস চ্যান্সেলর (প্রশাসন) অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার, কোষাধ্যক্ষ অধ্যাপক ড মমতাজ উদ্দিন আহমেদ, বিশ্ববিদ্যালয়ের ডিন, সিনেট ও সিন্ডিকেট সদস্য, হল প্রাধ্যক্ষরা, বিভিন্ন বিভাগের শিক্ষক ও শিক্ষার্থীসহ কয়েক হাজার মুসল্লি অংশ নেন।

বাদ আসর মিরপুরে দ্বিতীয় জানাযা শেষে তাকে মিরপুর বুদ্ধিজীবী কবরস্থানে দাফন করা হবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top