সকল মেনু

যে নারীকে সম্মান দিতে পারে না, সে কখনোই স্মার্ট হতে পারে না : পলক

যে ছেলে আরেকজন মেয়েকে সম্মান দিতে পারে না, যে স্বামী তার স্ত্রীকে মর্যাদা দিতে পারে না, সে কখনোই নিজেকে স্মার্ট হিসেবে দাবি করতে পারেন না বলে মন্তব্য করেছেন ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক।

শুক্রবার (৮ মার্চ) বিকেলে আইসিটি বিভাগের অধীনে প্রযুক্তির সহায়তায় নারীর ক্ষমতায়ন প্রকল্পের আওতায় নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ অনুষ্ঠানের প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন। নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করা হয়।

জুনায়েদ আহমেদ পলক বলেন, একটি পরিবারে একজন চাকুরি করলে একটি পরিবারই স্বাবলম্বী হন, কিন্তু কেউ উদ্যোক্তা হলে তার অধীনে হাজার হাজার মানুষের কর্মসংস্থান হয়। আমাদের ছয় লক্ষ ৯০ হাজার ফ্রিল্যান্সার রয়েছেন, ৫০ হাজারের বেশি কল সেন্টার এক্সিকিউটিভ রয়েছেন। সবমিলিয়ে আমাদের ৩০ লাখ মানুষের কর্মসংস্থান হয়েছে আইসিটি সেক্টরে।

প্রতিমন্ত্রী আরও বলেন, আজ থেকে ১৫ বছর আগের নারায়ণগঞ্জ ছিল অন্ধকারাচ্ছন্ন, সন্ত্রাস কবলিত। আজকে আমি সংসদ ভবন থেকে এখানে এসেছি ৪০ মিনিটে। এটি আগে কল্পনাও করা সম্ভব ছিল না। এখানে ছয় লেনের কাজ হচ্ছে, শেখ কামাল আইটি সেন্টার হচ্ছে। এগুলো এমপি শামীম ওসমানের ড্রিম প্রজেক্ট। প্রশিক্ষণ, পুঁজি, প্রযুক্তির সঙ্গে তারুণ্যের মেধাকে কাজে লাগিয়ে আমাদের তরুণ-তরুণীরা দেশের চাহিদা মিটিয়ে উন্নত দেশের চাহিদানুযায়ী ফ্রিল্যান্সিং করবে।

নারায়ণগঞ্জ জেলা প্রশাসক মোহাম্মদ মাহমুদুল হকের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান, নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য শামীম ওসমান ও নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান চন্দনশীল সহ বিভিন্ন পর্যায়ের সরকারি কর্মকর্তারা।

বক্তব্য শেষে জুনায়েদ আহমেদ পলকের স্ত্রী আরিফা জেসমিন কনিকাকে উদ্দেশ্য করে একটি গান পরিবেশনের অনুরোধ জানান শামীম ওসমান। তার অনুরোধে প্রতিমন্ত্রী ‘সেই তুমি’ গান গেয়েছেন মঞ্চে। এসময় মঞ্চে থাকা অতিথিরাসহ মিলনায়তনে উপস্থিত সকলেই মেলান তার সঙ্গে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top