সকল মেনু

অগ্নিনিরাপত্তা নিশ্চিতে সরকার কাজ করছে : সাঈদ খোকন

দেশে ভূমিকম্পও অগ্নিকাণ্ডসহ সব দুর্যোগে নিরাপত্তা নিশ্চিতে সরকার কাজ করছে বলে জানিয়েছেন ঢাকা-৬ আসনের সংসদ সদস্য মোহাম্মদ সাঈদ খোকন।

তিনি বলেন, সরকার সার্বিকভাবে চেষ্টা করছে একটা নিরাপদ শহর নাগরিকদের উপহার দিতে। এছাড়া আমি আপনাদের নির্বাচিত সংসদ সদস্য হিসেবে যে কোনো সমস্যায় পাশে আছি, থাকবো ইনশাআল্লাহ। আপনাদের জন্য আমার দুয়ার সব সময় খোলা।

বুধবার (৬ মার্চ) দুপুরে ফায়ার সার্ভিস সিভিল ডিফেন্সের সদরঘাট শাখায় জাতীয় দুর্যোগ প্রস্তুতি দিবস উপলক্ষে এক মহড়ায় উপস্থিত থেকে এসব কথা বলেন সাঈদ খোকন।

ঢাকা শহরের বিভিন্ন অগ্নিকাণ্ডের কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের এই শহর খুবই ঘনবসতিপূর্ণ। এখানে অর্থনৈতিক কর্মকাণ্ড অনেক বেড়েছে। কিন্তু সেই তুলনায় সেবাদানকারী সংস্থার সক্ষমতা বাড়াতে পারিনি। তবে সরকার খুবই আন্তরিক, সরকার চেষ্টা করে যাচ্ছে মানুষকে সেবা দিতে। মানুষের পাশে দাঁড়াতে। এরকম দুর্ঘটনার ক্ষেত্রে সচেতনতা খুবই জরুরি। কিন্তু আমাদের প্রবণতা হচ্ছে ভুলে যাওয়া। আমরা এসব দুর্ঘটনা না ভুলে সচেতন থাকলে অনেক ক্ষেত্রে পরিত্রাণ পাওয়া সম্ভব।

সচেতনতার কথা উল্লেখ করে সাবেক এই মেয়র বলেন, অগ্নিকাণ্ডের এ ধরনের ঘটনা যখন ঘটে তখন একটি পরিবার নিঃস্ব হয়ে যায়। যে মারা যায় সে তো চলেই গেলো, পরিবারের সদস্যদের জীবনযাত্রা থেমে যায়। বয়স্ক মা-বাবার চিকিৎসা, সন্তানদের পড়াশোনা সবকিছু ব্যাহত হয়। সুতরাং আমরা সচেতন হলে এই ভয়াবহ অবস্থা থেকে পরিত্রাণ পেতে পারি। আমাদের সচেতনতা বৃদ্ধির জন্যই আজকের এ আয়োজন। ফায়ার সার্ভিসের এই মহড়া সচেতনতা বৃদ্ধির জন্য। সচেতনতার মাধ্যমে আপনার জন্য যেমন নিরাপদ জীবন নিশ্চিত করবেন, তেমনি আপনার আশপাশের সবার জন্যই নিরাপদ পরিবেশ নিশ্চিত হবে।

বক্তব্যের শুরুতে সাঈদ খোকন বেইলি রোডের অগ্নিকাণ্ডে নিহত সবার প্রতি সমবেদনা জানান এবং তাদের রূহের মাগফেরাতের জন্য দোয়া করেন।

অনুষ্ঠানে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব কে এম আবদুল ওয়াদুদ সভাপতিত্ব করেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top