সকল মেনু

পিটিআই সমর্থিত প্রার্থীকে আসন ছেড়ে দিলেন জামায়াত নেতা

কারচুপির অভিযোগ এনে নিজের প্রাদেশিক পরিষদের আসনটি পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থীকে ছেড়ে দিয়েছেন পাকিস্তানের জামায়াত-ই-ইসলামি করাচির প্রধান হাফিজ নাইম-উর-রহমান।

স্থানীয় গণমাধ্যমের সংবাদ থেকে জানা গেছে, নির্বাচন কমিশনের সরবরাহ করা ‘ফরম ৪৭’ অনুয়ায়ী, হাফিজ নাইম করাচির পিএস-১২৯ আসনে ২৬ হাজার ২৯৬ ভোট পেয়ে জয়ী হয়েছেন। অন্যদিকে, পিটিআই সমর্থিত স্বতন্ত্র প্রার্থী সাইফ বারীর ভোট দেখানো হয়েছে ১১ হাজার ৩৫৭ ভোট।

করাচিতে গণমাধ্যমের উদ্দেশে দেওয়া একটি বক্তব্যে হাফিজ নাইম দাবি করেন, পিটিআই সমর্থিত সাইফ বারীর ভোট পাকিস্তানের নির্বাচন কমিশনের (ইসিপি) সরবরাহ করা ‘ফরম ৪৭’ এ কম দেখানো হয়েছে। এ অবস্থায় আমি ‘ফরম ৪৫’ এ দেখানো ফলাফল মেনে নিচ্ছি।

জামায়াত-ই-ইসলামি করাচির এই নেতা আরও বলেন, আমি আসনটি ছেড়ে দিচ্ছি। এখানে স্বতন্ত্র প্রার্থী সাইফ বারী জয়ী হয়েছেন। তিনি ৩১ হাজার ভোট পেলেও, সেটা কমিয়ে ১১ হাজার দেখানো হয়েছে। এমনকি, বারীর ভোট কমিয়ে ওই আসনের মুত্তাহিদা কওমি মুভমেন্ট পাকিস্তানের (এমকিউএম-পি) প্রার্থীর ভোট ৬ হাজার থেকে বাড়িয়ে ২০ হাজার দেখায় ইসিপি। তারপরও এমকিউএম-পির প্রার্থী জিততে পারেননি।

এদিকে, পাকিস্তানি সংবাদমাধ্যম দ্য ট্রিবিউন এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়েছে, নিজেদের সমর্থিত স্বতন্ত্র প্রার্থীর পক্ষে আসন ছেড়ে দেওয়ায় হাফিজ নাইমুর রহমানের প্রশংসা করেছে পাকিস্তান তেহেরিক-ই-ইনসাফ (পিটিআই)।

দলটির অফিসিয়াল এক্স অ্যাকাউন্ট থেকে দেওয়া এক বিবৃতিতে হাফিজ নাইমের সিদ্ধান্তের প্রশংসা করেছেন কারাবন্দী নেতা ইমরান খান। পাশপাশি অন্যান্য রাজনৈতিক দলের প্রার্থীদেরও একই ধরনের সততা দেখানোর আহ্বান জানিয়েছেন সাবেক এই প্রধানমন্ত্রী।

এদিকে, সম্ভাব্য জোট সরকারে প্রধানমন্ত্রী পদ ভাগাভাগি করে নিতে পারে পাকিস্তান পিপলস পার্টি (পিপিপি) ও পাকিস্তান মুসলিম লীগ-নওয়াজ (পিএমএল-এন)। পরবর্তী পাঁচ বছর মেয়াদে প্রত্যেক দল থেকে আড়াই বছর করে প্রধানমন্ত্রী নিয়োগের সম্ভাবনা নিয়ে এরই মধ্যে আলোচনা হয়েছে।

সূত্র বলেছে, জাতীয় ও প্রাদেশিক পরিষদে জোট সরকার গঠনের চেষ্টায় গত রোববার দুই দলের মধ্যে প্রথম আনুষ্ঠানিক বৈঠক হয়। ওই বৈঠকেই প্রধানমন্ত্রিত্ব ভাগাভাগির ধারণা নিয়ে আলোচনা হয়েছে।

সূত্র: জিও নিউজ, দ্য ট্রিবিউন এক্সপ্রেস

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top