সকল মেনু

বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয়ে আসছেন না প্রধানমন্ত্রী

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) বাণিজ্য মন্ত্রণালয় পরিদর্শনে যেতে চেয়েছিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে সংসদ অধিবেশন থাকায় বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বাণিজ্য মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন না বলে জানিয়েছেন সিনিয়র সচিব তপন কান্তি ঘোষ।

বুধবার (৭ ফেব্রুয়ারি) মন্ত্রিপরিষদ বিভাগের সভাকক্ষে অনুষ্ঠিত সরকারি ক্রয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটি এবং অর্থনৈতিক বিষয় সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির সভা শেষে তিনি সাংবাদিকদের এ তথ্য জানান।

বাণিজ্য মন্ত্রণালয়ের সিনিয়র সচিব বলেন, সংসদ অধিবেশন আছে, এ কারণে বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বাণিজ্য মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন না।

এদিকে, বাণিজ্য মন্ত্রণালয়ের এক কর্মকর্তা জানিয়েছেন, প্রধানমন্ত্রী আসবেন এ কারণে বাণিজ্য মন্ত্রণালয়ের পক্ষ থেকে বিভিন্ন প্রস্তুতি নেওয়া হয়েছিল। মন্ত্রণালয়ের গেটসহ বিভিন্ন স্থানে সাজসজ্জা করার কার্যক্রম নেওয়া হয়। তবে আজ জানতে পারলাম সংসদ অধিবেশন থাকায় বৃহস্পতিবার প্রধানমন্ত্রী বাণিজ্য মন্ত্রণালয় পরিদর্শনে আসছেন না।

প্রধানমন্ত্রী বৃহস্পতিবার বাণিজ্য মন্ত্রণালয় পরিদর্শনে আসবেন এমন তথ্যের ভিত্তিতে সোমবার (৫ ফেব্রুয়ারি) স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগ থেকে সচিবালয়ে প্রবেশের ক্ষেত্রে কর্মকর্তাদের ছয়টি নির্দেশনা মেনে চলার নির্দেশা দেওয়া হয়।

নির্দেশনায় বলা হয়, মন্ত্রণালয় ও বিভাগের কর্মকর্তা ও কর্মচারীদের সকাল সাড়ে ৮টার মধ্যে সচিবালয়ে প্রবেশ করতে হবে। এছাড়াও মন্ত্রী, প্রতিমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবদের গাড়ি সচিবালয়ের ভেতরে পার্কিংয়ে থাকবে। আর সচিববালয়ে কর্মরত অন্যান্য কর্মকর্তাদের সচিবালয়ের ভেতরে নামিয়ে দিয়ে গাড়িগুলো জাতীয় ঈদগাহ মাঠে পার্কিংয়ে রাখতে হবে।

মন্ত্রী, প্রতিমন্ত্রী, সিনিয়র সচিব ও সচিবসহ অন্যরা অস্ত্র বহন করবেন না। ৮ ফেব্রুয়ারি সচিবালয়ের ভেতরে কোনো সভার আয়োজন করা যাবে না। সাত ফেব্রুয়ারি দুপুর ২টা থেকে ৮ ফেব্রুয়ারি পর্যন্ত সচিবালয়ে দর্শনার্থী প্রবেশ বন্ধ থাকবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top