সকল মেনু

পাকিস্তানে মিছিলে বোমা বিস্ফোরণ, নিহত ৪

পাকিস্তানের বেলুচিস্তানে তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) মিছিলে বোমা বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে অন্তত ৪ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন ৫ জন।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দেশটির কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

সিবি জেলার সদর হাসপাতালের মেডিকেল সুপারিনটেনডেন্ট ডা. বাবর ও জেলা স্বাস্থ্য কর্মকর্তা ইমরান বালোচ জানিয়েছেন, বিস্ফোরণের ঘটনায় চারজন নিহত ও পাঁচজন আহত হয়েছেন।

তবে সিবি স্টেশন হাউস অফিসের (এসএইচও) জাকাউল্লাহ গুজ্জর জানান, শহরের জিন্নাহ রোডে বিস্ফোরণে দুইজন নিহত এবং অন্তত সাতজন আহত হয়েছেন।

পিটিআই জানিয়েছে, তাদের জাতীয় পরিষদের প্রার্থী সাদ্দাম তারিনের একটি নির্বাচনী সমাবেশে বিস্ফোরণ ঘটে। এতে তাদের তিন কর্মী নিহত ও সাতজন আহত হয়েছেন।

এদিকে সাইফার মামলায় পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ইমরান খান ও সাবেক পররাষ্ট্রমন্ত্রী শাহ মাহমুদ কোরেশির ১০ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দেশটির সরকারি গোপনীয়তা আইনের অধীনে একটি বিশেষ আদালত এ রায় দেন।

পাকিস্তানে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে আগামী ৮ ফেব্রুয়ারি। তার প্রায় এক সপ্তাহ আগে ইমরানের বিরুদ্ধে এই রায় দিলো পাকিস্তানি আদালত। ব্যাপক চাপের মধ্যেও নির্বাচনী আইকনিক ব্যাট প্রতীক ছাড়াই এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করার সিদ্ধান্ত নিয়েছে ইমরানের দল পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top