সকল মেনু

দুই বছর পর নিউজিল্যান্ডের টেস্ট দলে রাচিন

ভারত বিশ্বকাপে দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়ে আলো কেড়েছেন। দিনকয়েক আগে আইসিসির ২০২৩ সালের বর্ষসেরা উদীয়মান ক্রিকেটার নির্বাচিত হয়েছেন। সেই রাচিন রবীন্দ্রকে দুই বছর পর টেস্ট দলে ডেকেছে নিউজিল্যান্ড ক্রিকেট বোর্ড। দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টেস্ট সিরিজের দলে রাখা হয়েছে ২৪ বছর বয়সী এই বাঁহাতি অলরাউন্ডারকে।

সর্বশেষ ২০২২ সালের জানুয়ারিতে টেস্ট খেলেছিল রাচিন। সেবার মাউন্ট মঙ্গানুইয়ে বাংলাদেশের মুখোমুখি হয়েছিল স্বাগতিকরা। নিউজিল্যান্ডের মাঠে সেই টেস্টে নিউজিল্যান্ডকেই হারায় বাংলাদেশ।

ভারতীয় বংশোদ্ভূত বাঁহাতি তরুণ এই অলরাউন্ডারকে নিয়ে কোচ গ্যারি স্টিড বলেছেন, ‘রাচিন রবীন্দ্র আরেকজন ক্রিকেটার যে আমাদেরকে স্বস্তি দিচ্ছে। গত ১২ মাসে আন্তর্জাতিক ক্রিকেটে দলের জন্য তার অবদান অনেক। আমরা বিশেষ করে ভিন্ন ভিন্ন দায়িত্বে তার মানিয়ে নেয়া দেখে খুশি।’

প্রোটিয়াদের বিপক্ষে টেস্ট সিরিজের দলে আছেন কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, ড্যারেল মিচেলরা। তবে কিউইদের নেতৃত্ব দেবেন পেসার টিম সাউদি। আর নিউজিল্যান্ডের দলে নেই অভিজ্ঞ পেসার ট্রেন্ট বোল্ট।

নিউজিল্যান্ডের টেস্ট দল: টিম সাউদি (অধিনায়ক), কেন উইলিয়ামসন, টম ল্যাথাম, উইল ইয়াং, রাচীন রবীন্দ্র, কাইল জেমিসন, ডেভন কনওয়ে, গ্লেন ফিলিপস, ম্যাট হেনরি, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, টম ব্লান্ডেল, নিল ওয়াগনার, উইল ও’রুর্কি (দ্বিতীয় টেস্টের জন্য)।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top