সকল মেনু

তীব্র শীতে রাজশাহীতে সব প্রাথমিক ও মাধ্যমিক স্কুল বন্ধ

শীতের তীব্রতা বাড়ায় রাজশাহীতে প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সব স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে। শনিবার (২০ জানুয়ারি) রাতে রাজশাহী জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা ও রাজশাহী অঞ্চলের মাধ্যমিকের উপ-পরিচালক পৃথক এ ছুটি ঘোষণা করেন।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা সাইদুল ইসলাম বলেন, প্রাথমিক বিদ্যালয় শুধু রোববার (২১ জানুয়ারি) বন্ধ থাকবে। তবে দিনের তাপমাত্রা যদি না বাড়ে তবে রোববার আবার নতুন করে পরবর্তী ঘোষণা দেওয়া হবে।

রাজশাহী অঞ্চলের মাধ্যমিকের উপ-পরিচালক ডা. শারমিন ফেরদৌস চৌধুরীর সই করা এক চিঠিতে বলা হয়েছে, তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় রোববার ও সোমবার (২১ ও ২২ জানুয়ারি) রাজশাহীর মাধ্যমিক পর্যায়ের সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ ঘোষণা করা হয়েছে।

রাজশাহী আবহাওয়া অফিসের তথ্য বলছে, রাজশাহীতে শনিবার সকালে সর্বনিম্ন তামপাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। এদিন জেলায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। তবে রাত ১০টায় তাপমাত্রা নেমে আসে ১২ ডিগ্রি সেলসিয়াসে। আগামী ৭ দিনে রাজশাহীতে দিনের তাপমাত্র কমবে বলে জানিয়েছে আওহাওয়া অধিদপ্তর।

রাজশাহী আবহাওয়া অফিসের ভারপ্রাপ্ত কর্মকর্তা রহিদুল ইসলাম বলেন, রাজশাহীতে গত কয়েকদিন ধরে দিনের তাপমাত্রা ৯ থেকে ১১ ডিগ্রি সেলসিয়াসের মধ্যে থাকছে। শনিবার সকালেও সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ৯ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২১ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস।

তিনি বলেন, আগামী ৭ দিনের পূর্বাভাসে দিনের তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। এর মধ্যে দিনের তাপমাত্রা বাড়ার কোনো সম্ভাবনা নেই। ৭ দিন পর বৃষ্টি হয়ে দিনের তাপমাত্রা বাড়তে পারে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top