সকল মেনু

‘আইডল’ রোনালদোকে পেছনে ফেলে এশিয়ার সেরা সন

টানা সপ্তমবার ও সব মিলিয়ে নবমবারের মতো এশিয়ার বর্ষসেরা ফুটবলার মনোনীত হয়েছেন দক্ষিণ কোরিয়ান তারকা স্ট্রাইকার সন হেয়াং-মিন। ২২ দশমিক ৯ শতাংশ ভোট পেয়ে সেরার পুরস্কার ছিনিয়ে নিয়েছেন সন। এর আগে ২০১৪ ও ২০১৫ সালেও এশিয়ার সেরা হয়েছিলেন তিনি।

পর্তুগিজ সুপারস্টার ক্রিস্টিয়ানো রোনালদোকে পেছনে ফেলে এবারও এশিয়ার বর্ষসেরা খেলোয়াড়ের পুরস্কার জিতেছেন তিনি। গত এক বছরে সৌদিতে পেশাদার লিগে আল-নাসরের হয়ে নিজেকে প্রমাণ করলেও সনের কাছে বর্ষসেরার দৌড়ে পেরে ওঠেননি সিআর সেভেন।

সৌদি লিগে পর্তুগিজ সুপারস্টার ছাড়া আরও নাম লিখিয়েছেন সাদিও মানে, এন’গলো কান্তে, সার্গেই মিলিনকোভিচ-সাভিচ, করিম বেনজেমাদের মতো বিশ্বমানের তারকারা। কিন্তু ইউরোপ ছেড়ে সৌদি লিগে এসে তাদের কেউই খুব একটা সুবিধা করতে পারেননি।

ক্লাব ও জাতীয় দলের হয়ে গত এক বছরে ২৭ গোল করেছেন টটেনহ্যামের এই অধিনায়ক। বর্তমানে এশিয়ান কাপ খেলতে জাতীয় দলের সঙ্গে রয়েছেন তিনি। টুর্নামেন্টের প্রথম ম্যাচে সনের নেতৃত্বে বাহরাইনকে ৩-১ গোলে হারিয়েছে কোরিয়া। এশিয়ান পরাশক্তিদের পরবর্তী প্রতিপক্ষ জর্ডান ও মালয়েশিয়া।

এদিকে টানা সাতবার এশিয়ার বর্ষসেরার পুরস্কার জয় করায় টটেনহ্যামের পক্ষ থেকে সনকে অভিনন্দন জানানো হয়েছে।

১৯ দশমিক ৫৪ শতাংশ ভোট পেয়ে দ্বিতীয় সেরা হয়েছেন সনের জাতীয় দলের সতীর্থ কিম মিন জায়ে। নাপোলির হয়ে দারুণ বছর কাটানো কিম গত মৌসুমের শেষে ৫ বছরের চুক্তিতে ৪৩ মিলিয়ন পাউন্ডে বায়ার্ন মিউনিখে যোগ দিয়েছেন।

১৭ দশমিক ৬ শতাংশ ভোট পেয়ে তৃতীয় স্থান লাভ করেছেন রোনালদো। আল-নাসরের হয়ে এখন পর্যন্ত ১৮ ম্যাচে ২০ গোল ও ৯ অ্যাসিস্ট করেছেন তিনি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top