সকল মেনু

ভারতের লিগে খেলতে দেশ ছাড়ছেন সাবিনা

এবার আর ভিসা জটিলতায় পড়তে হয়নি জাতীয় নারী ফুটবল দলের অধিনায়ক সাবিনা খাতুনকে। ভারতের ভিসা পেয়ে গেছেন তিনি। সোমবার ভারতের উদ্দেশে ঢাকা ত্যাগ করবেন সাবিনা। এবার তার গন্তব্য দেশটির পশ্চিম উপকূলের অঙ্গরাজ্য গোয়া।

আগামী ১৭ জানুয়ারি গোয়ায় ভারতের ঘরোয়া লিগের খেলায় সেথু এফসির বিপক্ষে মাঠে নামবে সাবিনার নতুন ক্লাব কর্নাটকের কিকস্টার্ট। সবকিছু ঠিক থাকলে এই ম্যাচে মাঠে নামবেন সাবিনা।

২০১৮ সালে সেথু এফসির জার্সিতে প্রথমবার ভারতীয় ক্লাবে খেলেছিলেন বাংলাদেশ অধিনায়ক সাবিনা খাতুন। ৬ বছর পর সাবিনা আবার যাচ্ছেন ভারতের ঘরোয়া লিগে খেলতে। ৮ ডিসেম্বর থেকে শুরু হওয়া ইন্ডিয়ান উইমেন্স লিগের ক্লাব কিকস্টার্ট এফসির সাথে ৩ মাসের চুক্তি করেছেন দক্ষিণ এশিয়ার এই গোলমেশিন।

সাবিনা খাতুন বলেছেন, ‘ভারতের ভিসার জন্য বুধবার কাগজ-পত্র জমা দিয়েছিলাম। ভিসা হয়ে গেছে। সোমবার গোয়ায় যাচ্ছি। আশা করছি ১৭ জানুয়ারি সেথু এফসির বিপক্ষে ম্যাচ খেলবো।’

সাবিনা খাতুন বাংলাদেশের প্রথম নারী ফুটবলার হিসেবে বিদেশি লিগে খেলেছেন মালদ্বীপের ক্লাবে। দ্বীপ দেশটিতে কয়েক বছর খেলার পর তিনি ২০১৮ সালে খেলেছিলেন ভারতের সেথু এফসিতে। সেখানে সাবিনা ৭ ম্যাচে করেছিলেন ৬ গোল। এবার পুরনো দলের বিপক্ষে ম্যাচ দিয়ে দ্বিতীয়বার সাবিনার যাত্রা শুরু হতে যাচ্ছে ভারতীয় লিগে।

এই লিগে সাবিনাদের ক্লাবে বাকি দুই বিদেশি ফুটবলার নেপালের। এদের একজন হলেন প্রীতি রাই এবং অন্যজন হলেন দিপা শাহী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top