সকল মেনু

দাঁতভাঙা জবাব দিয়েই ঘরে ফিরবো, মমতাজের হুংকার

প্রতিপক্ষকে উদ্দেশ্য করে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে অওয়ামী লীগ মনোনীত পরাজিত প্রার্থী কণ্ঠশিল্পী মমতাজ বেগম বলেছেন, আমি আর দশটা মেয়ের মতো ঘরের কোণে বসে থাকার মহিলা না। আমি সারা পৃথিবী চষে বেড়ানো মহিলা। অতএব আমাকে কোনো কিছু দিয়া দাবাইয়া রাখতে পারবে না।

মঙ্গলবার (৯ জানুয়ারি) সন্ধ্যায় মানিকগঞ্জের সিংগাইর উপজেলার জয়মন্ডপ এলাকায় নিজ বাসভবনে নেতাকর্মীদের সঙ্গে নির্বাচন-পরবর্তী মতবিনিময় সভায় তিনি এসব কথা বলেন।

কর্মী-সমর্থকদের উদ্দেশে মমতাজ বেগম বলেন, ‘দুর্বল হওয়ার কোনো কারণ নাই। চলেন মাঠে নামি, চলেন বের হই। ওদের দাঁতভাঙা জবাব দিয়েই আমরা ঘরে ফিরবো। ওদের কত বড় সাহস আমার পোলা-পালরে মারতে যায়! আজকে আমোর সেক্রেটারির মুরগির ফার্মে ওরা আগুন দিতে যায়! কয়েকজনের গায়ে হাত তুলেছে। আমার যদি মোকাবিলা করতে হয়, রাজপথে দাঁড়িয়ে আপনাদের পাশে থেকে মোকাবিলা করবো। জেল-জুলুম-অত্যাচার কোনো কিছুই আমাকে দাবায় রাখতে পারবো (পারবে) না।’

তিনি আরও বলেন, ‘আমাদের ঘরে বইসা থাকলে চলবে না। মনে রাখতে হবে আমার সঙ্গে আওয়ামী লীগ আছে, শেখ হাসিনা আছেন, দল আছে, দেশের সরকার আমাদের সঙ্গে আছে। আমরা শক্তিশালী, ওরাই হলো দুর্বল।’

এসময় মানিকগঞ্জ-২ আসনের পরাজিত স্বতন্ত্র প্রার্থী সিংগাইর উপজেলা পরিষদের সদ্য পদত্যাগকারী চেয়ারম্যান মুশফিকুর রহমান খান হান্নান, উপজেলা আওযামী লীগের সহ-সভাপতি ইস্কান্দার, সাধারণ সম্পাদক শহিদুর রহমান শহিদসহ বিপুল সংখ্যক কর্মী-সমর্থক উপস্থিত ছিলেন। নির্বাচনে ভরাডুবির পর এ মতবিনিময় সভার মাধ্যমেই প্রথম মুখ খুললেন মমতাজ।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মানিকগঞ্জ-২ আসনে প্রতিদ্বন্দ্বিতা করেন মোট ১০ প্রার্থী। এরমধ্যে মমতাজ বেগমের নৌকার বিপক্ষে স্বতন্ত্র প্রার্থী হন নিজ দলের চার হেভিওয়েট নেতা। ফলাফলে স্বতন্ত্র প্রার্থী জেলা আওয়ামী লীগের অর্থবিষয়ক সম্পাদক দেওয়ান জাহিদ আহমেদ টুলু ট্রাক প্রতীক নিয়ে মমতাজ বেগমকে পরাজিত করেন।

নির্বাচনে জাহিদ আহমেদ টুলু ৮৮ হাজার ৩০৯ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী মমতাজ বেগম পান ৮২ হাজার ১৩৮ ভোট। দুজনের ভোটের ব্যবধান মাত্র ৬ হাজার ১১৭ ভোট।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top