সকল মেনু

জিএম কাদেরকে বিদ্রুপ করায় রাঙ্গাকে ইসির শোকজ

তৃতীয় লিঙ্গের ব্যক্তি প্রতিদ্বন্দ্বী প্রার্থী হওয়া নিয়ে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরকে বিদ্রুপ করায় রংপুর-১ আসনের স্বতন্ত্রপ্রার্থী মো. মসিউর রহমান রাঙ্গাকে শোকজ করেছে নির্বাচনী অনুসন্ধান কমিটি। নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে সশরীরে উপস্থিত হয়ে তাকে লিখিত ব্যাখ্যা দিতে বলা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) নির্বাচন কমিশন থেকে এ তথ্য জানা গেছে।

রাঙ্গাকে দেওয়া চিঠিতে নির্বাচন অনুসন্ধান কমিটি জানায়, আপনি একজন স্বতন্ত্র সংসদ সদস্য প্রার্থী। আপনি আপনার নির্বাচনী এলাকার অন্তর্ভুক্ত রংপুর সিটি করপোরেশনের ৭ নম্বর ওয়ার্ডের চওড়ার হাট এলাকায় নির্বাচনী পথসভা করেন। এখানে আপনি রংপুর-৩ আসনে তৃতীয় লিঙ্গের স্বতন্ত্রপ্রার্থীর সঙ্গে জাতীয় পার্টির চেয়ারম্যান জিএম কাদেরের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন। পথসভায় আপনি বলেছেন, ‌‌‘আমি হলে হিজড়ার সঙ্গে ভোট করতাম না’। আপনার এই বক্তব্য দেশের বিভিন্ন গণমাধ্যমের সচিত্র প্রতিবেদন সূত্রে অত্র নির্বাচনী অনুসন্ধান কমিটির নজরে আসে। আপনার এমন বক্তব্য সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১ (ক) লঙ্ঘন করেছে বলে নির্বাচনী অনুসন্ধান কমিটির নিকট প্রমাণিত।

ফলে আপনি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর বিধি ১১ (ক) লঙ্ঘনে করেছেন। এজন্য কেন আপনার বিরুদ্ধে তদন্ত করে নির্বাচন কমিশনকে অবহিত করা হবে না জানতে হবে। মঙ্গলবার (২ জানুয়ারি) সশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য আপনাকে নির্দেশ দেওয়া হলো।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top