সকল মেনু

সীতাকুণ্ডে বিকেলে বিএনপি নেতা ও রাতে ব্যবসায়ীকে খুন

চট্টগ্রামের সীতাকুণ্ড উপজেলায় মাত্র পাঁচ ঘণ্টার ব্যবধানে স্থানীয় বিএনপি নেতাসহ দুজনকে খুন করা হয়েছে। পুলিশের দাবি, বিএনপি নেতাকে পূর্বশত্রুতার জেরে খুন করা হয়েছে। তবে ব্যবসায়ী খুনের কারণ সম্পর্কে তাৎক্ষণিকভাবে কিছু জানাতে পারেনি পুলিশ।

রোববার (২৪ ডিসেম্বর) বিকেল সাড়ে ৪টার দিকে নুরুল মোস্তফা বজল (৫০) নামের একজনকে হাতের কব্জি কেটে ও গুলি করে হত্যা করা হয়। তিনি সীতাকুণ্ড থানাধীন ২ নম্বর বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি এবং ওই এলাকার পশ্চিম লালনগর গ্রামের মুজিবুল হকের ছেলে। তার ছোট ভাই ইসমাইল হোসেন চট্টগ্রাম উত্তর জেলা যুবদলের সহ-সভাপতি।

এ ঘটনার পাঁচ ঘণ্টা পর রাত সাড়ে ৯টার দিকে উপজেলার বার আউলিয়া এলাকায় আলমগীর (৩৫) নামে এক সবজি বিক্রেতাকে ছুরিকাঘাতে খুন করেন দুষ্কৃতকারীরা। তবে এই খুনের কারণ তাৎক্ষণিকভাবে জানাতে পারেনি পুলিশ।

স্থানীয় সূত্রে জানা গেছে, বারৈয়াঢালা ইউনিয়ন বিএনপির সহ-সভাপতি নুরুর মোস্তফা বজলের সঙ্গে লালনগর গ্রামের চিহ্নিত ডাকাত একাধিক মামলার আসামি তৌহিদুল ইসলামের পূর্বশত্রুতা ছিল। রোববার বিকেলে বজলকে সামনে পেয়ে তার মাথায় ও হাতে কুপিয়ে জখম করে। একপর্যায়ে হাতের কব্জি বিচ্ছিন্ন করে ফেলে। এরপর গুলি করে তার মৃত্যু নিশ্চিত করে।

পরে স্থানীয় লোকজন বজলকে উদ্ধার করে সীতাকুণ্ড স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নুর উদ্দিন রাশেদ বিষয়টি নিশ্চিত করেছেন।

অন্যদিকে রাতে বাসায় ফেরার পথে সবজি বিক্রেতা আলমগীরকে বার আউলিয়া এলাকায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা পেছন থেকে ছুরিকাঘাত করে। পরে স্থানীয় লোকজন তাকে উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

চমেক হাসপাতাল পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই নুরুল আলম আশেক বলেন, রাত সাড়ে ১০টার দিকে ছুরিকাঘাতে আহত আলমগীরকে হাসপাতালের জরুরি বিভাগে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

জোড়া খুনের বিষয়ে সীতাকুণ্ড থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামাল উদ্দিন বলেন, বিকেলে পূর্বশত্রুতার জেরে বজল নামের একজন খুন হন। রাতে আলমগীর নামের এক সবজি বিক্রেতাকে ছুরিকাঘাতে খুন করা হয়। আলমগীরের খুনের রহস্য উদঘাটনে কাজ করছে পুলিশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top