সকল মেনু

সাংবাদিকদের কাছে ক্ষমা চাইলেন তানজিন তিশা

সাংবাদিকদের বিরুদ্ধে অপেশাদার আচরণ ও বক্তব্যের পর দুঃখপ্রকাশ করেছেন ছোটপর্দার অভিনেত্রী তানজিন তিশা।

শনিবার (২৫ নভেম্বর) রাজধানীর মিন্টু রোডের ডিবি কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে বৈঠক শেষে দুঃখপ্রকাশ করেন এ অভিনেত্রী। পাশাপাশি তিনি পুনরায় একসঙ্গে কাজ করার জন্য সাংবাদিকদের প্রতি আহ্বানও জানান।

এসময় সেখানে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের প্রধান অতিরিক্ত পুলিশ কমিশনার মোহাম্মদ হারুন অর রশীদ, অভিনয় শিল্পী সংঘের সভাপতি অভিনেতা আহসান হাবিব নাসিম, সাধারণ সম্পাদক রওনক হাসানসহ অনেকে উপস্থিত ছিলেন।

তিশা বলেন, আপনাদের সবার ভালোবাসা ও সহযোগিতায় আজ আমি অভিনয়শিল্পী তানজিন তিশা। আমি কয়েকদিন আগে অসুস্থ হয়ে হাসপাতালে ছিলাম। সেখান থেকে বাসায় ফেরার পর দেখলাম দু-একটি নিউজপোর্টাল আমার আত্মহত্যার চেষ্টা শিরোনামে নিউজ করেছে। এমন সময় সাংবাদিক তামিম, যার সঙ্গে আমার আগে পরিচয় ছিল না, সে আমাকে একটি মেসেজ করে যেটি পড়ে আমার কাছে মনে হয়েছে প্রশ্নটি এ সময়ের জন্য যৌক্তিক নয়।

অভিনেত্রী আরও বলেন, আমি ভাবতেই পারিনি এসময়ে আমাকে কেউ এমন বিষয়ে মেসেজ করতে পারে বা একজন নারীকে এমন প্রশ্ন করতে পারে। আমি নিজেকে সামলাতে না পেরে উত্তেজিত হয়ে তাকে কল দিয়ে মেসেজের বিষয় নিয়ে নিউজ করলে সর্বোচ্চ ব্যবস্থা নেবো বলি। আমি তার সঙ্গে ফোনে যে শব্দ উচ্চারণ করেছি আমি জানি তা সঠিক নয়। পরে আমি আমার ভুল বুঝতে পেরে সবার কাছেই দুঃখপ্রকাশ করেছি।

এর মধ্যেই আমার ফোনের রেকর্ড শুনে অন্য সাংবাদিকরা রেগে যান, প্রতিবাদ করেন, যা খুবই যৌক্তিক। তবে আমাকে এবং আমার পরিবারকে ঘিরে অনেকেই অসত্য, মনগড়া আজেবাজে সংবাদ ও লেখা সোশ্যাল মিডিয়ায় লেখেন যাতে একজন নারী হিসেবে একজন শিল্পী হিসেবে ভীষণ অসম্মানজনক।

তিশা বলেন, এমনকি অনেকে আমি ছাড়াও অন্য শিল্পীদের নিয়ে সাইবার বুলিং, হুমকি ও নানান কুৎসা রটনা করতে থাকেন। এসব দেখে আমি ডিবিতে অভিযোগ করতে আসি সেখানে ও গণমাধ্যমে আমাকে প্রশ্ন করলে আমি তামিমের সঙ্গে তার প্রতিষ্ঠানের কথাও উল্লেখ করি, যা একদমই উদ্দেশ্যমূলক ছিল না এবং এটা আমি তামিমের পরিচয় বোঝাতে গিয়ে উল্লেখ করি। সেজন্য ও আমি প্রতিষ্ঠানের সবার প্রতি দুঃখপ্রকাশ করছি। এছাড়া তামিম তার ভুল বুঝতে পেরেছে বিধায় আমি পুলিশের কাছে যে অভিযোগ করেছি সেটা তুলে নিচ্ছি।

তবে যারা আমার এবং আমার পরিবার ঘিরে অসত্য ও অসম্মানজনক নিউজ এবং লেখা প্রকাশ করেছেন তারাও তাদের কৃতকর্মের জন্য অনুতপ্ত হবেন এবং লেখাগুলো সরিয়ে নেবেন সেটাও আমি প্রত্যাশা করি।

সবশেষে তিশা বলেন, আমি এটাও চাই মূলধারার সংবাদ মাধ্যম ও সাংবাদিক যারা আছেন তারাও সাংবাদিকতার নামে যে সব অপসাংবাদিক আছে, পোর্টাল আছে, যারা শিল্পীদের অসম্মান করে ফায়দা লুটতে চায় তাদের প্রতিহত করতে আমার পাশে, শিল্পীদের পাশে সবসময় যেমন ছিলেন তেমনি থাকবেন। যারা সবসময় আমার পাশে ছিলেন আছেন এবং আমার সংগঠন অভিনয়শিল্পী সংঘ বাংলাদেশের প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা প্রকাশ করছি। সবাই ভালো থাকবেন। সুন্দর থাকবেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top