সকল মেনু

এখনও ঘোর কাটছে না কামিন্সের, পরের লক্ষ্যও নির্ধারণ করে নিয়েছেন

সিডনির বিমানবন্দরে নামার পরে নিজেই নিজের মালপত্র ঠেলে বেরিয়ে এলেন লাউঞ্জের বাইরে। আশপাশের মানুষ কিছুক্ষণ ঘুরে তাকালেন। ওটুকুই। সামনে আলোকচিত্রীরা ছবি তুললেন। কালো টি-শার্ট এবং কালো জিন্‌স পরিহিত প্যাট কামিন্স এরপর নিজেই মালপত্র ঠেলে চলে গেলেন ট্যাক্সি স্ট্যান্ডের দিকে।

বিশ্বজয়ী অধিনায়কের দেশে ফেরা নিয়ে এ রকমই নীরব সে দেশের জনগণ। না আছে কোনও উন্মাদনা, না আছে অভ্যর্থনা জানানোর কোনও মানুষ। তবে পরে প্যাট কামিন্স জানিয়েছেন, বিশ্বকাপ জয়ের ঘোর এখনও কাটেনি তার। ঠিক করে নিয়েছেন পরের বিশ্বকাপের লক্ষ্যও।

ভারত বিশ্বকাপ জিতলে রোহিত শর্মা কখনও এতটা শান্তিতে থাকতে পারতেন না। অন্তত একমাস ধরে তাকে নিয়ে ব্যস্ততা, উন্মাদনা থাকত ভারতীয়দের; কিন্তু ক্রিকেট এখনও অস্ট্রেলিয়ায় দ্বিতীয় সারির খেলা। দেশটিতে রাগবি, অস্ট্রেলিয়ান রুল্‌স ফুটবলের দাপট। তাই কামিন্সের বিশ্বজয় করে দেশে ফেরাতেও কারও উৎসাহ নেই।

সংবাদমাধ্যম অবশ্য ছাড়েনি। বিশ্বজয়ী অধিনায়ক দেশে ফিরে বলেন, ‘মনে হচ্ছে বেশ কিছুদিন ধরে হাসিমুখই দেখতে পাবেন। এখনও ঘোরের মধ্যে রয়েছি। আধঘণ্টা আগেই বিশ্বকাপ জিতে ওঠার অনুভূতি হচ্ছে। হয়তো আবার উত্তেজিত হয়ে পড়ব। চার বছর পর বিশ্বকাপে আসে। সেটা জেতা, তাও আবার ভারতের মতো জায়গায়। খুব কঠিন ছিল।’

ভারতের বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজে না থাকলেও অস্ট্রেলিয়ার বেশিদিন বিশ্রামের উপায় নেই। পরের মাসেই পাকিস্তানের বিরুদ্ধে দেশের মাটিতে টেস্ট সিরিজ রয়েছে। সে প্রসঙ্গে কামিন্স বলেছেন, ‘দেশের মাটিতে গরমে তো অনেক খেলা থাকে। আপাতত দু’সপ্তাহের বিশ্রাম নিয়েই নেমে পড়তে হবে। একদিনের দল এবং টেস্ট দল প্রায় একই। আশা করি দু’সপ্তাহ পর আবার সবার সঙ্গে দেখা হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top