বিনোদন লিড নিউজ সর্বশেষ খবর

যে কারণে শ্যামা কাব্য’র মুক্তি স্থগিত

নির্মাতা বদরুল আনাম সৌদ নির্মাণ করেছেন ‘শ্যামা কাব্য’ শিরোনামে সিনেমা। সম্প্রতি বিএফডিসিতে সংবাদ সম্মেলন করে মুক্তির তারিখ ঘোষণা করেন তিনি। আগামী ২৪ নভেম্বর মুক্তি পাওয়ার কথা ছিল সিনেমাটির। কিন্তু আজ নির্মাতা জানান সিনেমাটি মুক্তি পাচ্ছে না।

নির্মাতা বদরুল আনাম সৌদ বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, হরতাল-অবরোধের কারণে মানুষ হয়তো বাড়ি থেকে বের হচ্ছে না। কিন্তু নাশকতার ঘটনাও ঘটছে। এসব কারণে আমরা মানুষকে ঘর থেকে বেরিয়ে হলে আসার আহ্বান জানাতে পারি না। তাই সিনেমাটির মুক্তি স্থগিত করছি।

সরকারি অনুদানে নির্মিত ‘শ্যামা কাব্য’ পরিচালনার পাশাপাশি এর কাহিনি, চিত্রনাট্য ও সংলাপ রচনা করেছেন সৌদ। এছাড়া স্ত্রী সুবর্ণা মুস্তাফার সঙ্গে যৌথভাবে প্রযোজনাও করছেন তিনি। সিনেমাটির কেন্দ্রীয় দুই চরিত্রে অভিনয় করেছেন সোহেল মণ্ডল ও নীলাঞ্জনা নীলা।

‘শ্যামা কাব্য’ ছবিতে আরও অভিনয় করেছেন ইন্তেখাব দিনার, নওরীন হাসান খান জেনি, শাহাদাৎ হোসেন, সাজু খাদেম, রিমি করিম, এ কে আজাদ সেতু প্রমুখ।

মুক্তির আগেই আন্তর্জাতিক পরিমণ্ডল থেকে প্রশংসা কুড়িয়েছে ‘শ্যামা কাব্য’। সিনেমাটি প্যারিসে আয়োজিত গঁজ সুর স্যেন চলচ্চিত্র উৎসবে বিশেষ জুরি অ্যাওয়ার্ড, সেরা মৌলিক চিত্রনাট্য, সেরা চলচ্চিত্রসহ মোট চারটি বিভাগে পুরস্কার পেয়েছে।

২০১৭ সালের ২৯ ডিসেম্বর বদরুল আনাম সৌদ পরিচালিত ‘গহীন বালুচর’ মুক্তি পায়। সরকারি অনুদানে নির্মিত সিনেমাটির জন্য শ্রেষ্ঠ সংলাপ রচয়িতা ও শ্রেষ্ঠ পরিচালকের পুরস্কার পান সৌদ।