সকল মেনু

একবিন্দু রক্ত থাকতে বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেবো না: হুইপ স্বপন

জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেছেন, বঙ্গবন্ধুর সৈনিকদের বুকে এক ফোঁটা রক্ত থাকতে আমরা বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেবো না।

শনিবার বগুড়ার শহীদ টিটু মিলনায়তনে এক সভায় এ কথা বলেন তিনি।

আবু সাঈদ আল মাহমুদ স্বপন বলেন, পৃথিবীর দ্বিতীয় সর্বোচ্চ মুসলমান জনগোষ্ঠীর আবাসভূমি অর্থনৈতিকভাবে উদীয়মান বাংলাদেশ রাষ্ট্রটি নিয়ে গভীর ষড়যন্ত্র চলছে। একজন নির্ভীক, দৃঢ়চেতা, শক্তিশালী রাষ্ট্রনেতার ভিশনারি নেতৃত্বে বাংলাদেশের এ এগিয়ে চলা পৃথিবীর অনেক রাষ্ট্র ভালো চোখে দেখছে না।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধুর দর্শন মোতাবেক আমরা কারো সঙ্গে বৈরিতা নয়, সবার সঙ্গে বন্ধুত্বের পররাষ্ট্রনীতি অনুসরণ করে চলছি। কিন্তু উদীয়মান অর্থনীতির রাষ্ট্র হিসেবে এবং ভৌগলিক স্ট্র্যাটেজিক কারণে আমাদের ওপর বিভিন্ন স্পর্শকাতর রাষ্ট্র জোটে যোগদানের চাপ রয়েছে। যা ভবিষ্যতে আমাদের নিরঙ্কুশ সার্বভৌমত্বের জন্য হুমকি হয়ে দাঁড়াতে পারে।ফিলিস্তিনিদের মতো নিজ আবাসভূমিতে পর্যুদস্ত পরবাসী হওয়ার আশঙ্কা রয়েছে। ইরাক, আফগানিস্তানের মতো অস্থিতিশীল ও পরনির্ভর দেশে রূপান্তরের চরম আশঙ্কা রয়েছে। বঙ্গবন্ধুর সৈনিকদের বুকে এক ফোঁটা রক্ত থাকতে আমরা বাংলাদেশকে ফিলিস্তিন হতে দেবো না।

আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বলেন, বিদেশিদের সহায়তায় একটি পুতুল সরকার প্রতিষ্ঠা করে বাংলাদেশকে ক্রমশ দুর্বল রাষ্ট্রে পরিণত করে, পশ্চিমাদের কলোনিতে পরিণত করার কোনো চক্রান্ত বাংলার মুক্তিকামী জনতা সফল হতে দেবে না।

সংবিধানের পঞ্চদশ সংশোধনীর মাধ্যমে পুতুল সরকার প্রতিষ্ঠার পথ রুদ্ধ করে দেওয়া হয়েছে উল্লেখ করে হুইপ স্বপন বলেন, কোনো বিদেশি ষড়যন্ত্র বা অহি বলে বাংলাদেশে নির্বাচিত রাজনৈতিক সরকার অসাংবিধানিক পন্থায় পরিবর্তন করতে হলে, অবশ্যই দেশের কোনো সংঘবদ্ধ শক্তিশালী গোষ্ঠী প্রয়োজন হবে, যারা বল প্রয়োগ করবে এবং কিছু ব্যক্তিকে সেই উদ্যোগ গ্রহণ করতে হবে। পুতুল সরকার পরিচালনা করতে হলেও কিছু ব্যক্তির প্রয়োজন হবে। আইনগত প্রক্রিয়ায় মৃত্যুদণ্ডের ঝুঁকি নিতে এ বাংলায় আর কেউ পুতুল সরকার বসাতে বা পরিচালনা করতে এগিয়ে আসবে না। সুতরাং নির্বাচনই সরকার পরিবর্তনের একমাত্র বৈধ প্রক্রিয়া।

তিনি আরও বলেন, যারা বিদেশি মদদে ক্যু করার দিবাস্বপ্নে বিভোর। তাদের এসব অলীক বাসনায় অপেক্ষা না করে নির্বাচনে অংশগ্রহণের জন্য বিনীত অনুরোধ জানাই। যেসব বিদেশিরা এসব কল্পনা রোগে ভুগছেন তাদের অনুরোধ করবো, আপনাদের দাসদের নির্বাচনে আসতে হুকুম জারি করুন। এই ভূমি ফিলিস্তিন, ইরাক, সিরিয়া, সোমালিয়া নয়। এই ভূমি ৩০ লাখ মানুষের রক্তবিধৌত বাংলাদেশ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top