সকল মেনু

পাকিস্তান দলের নেতৃত্ব ছাড়লেন বাবর আজম

বিশ্বকাপে ভরাডুবির পর নানা সমালোচনার মুখে পড়ে পাকিস্তান ক্রিকেটের সব ফরম্যাটের নেতৃত্ব থেকে পদত্যাগ করেছেন বাবর আজম।

বুধবার (১৫ নভেম্বর) নিজের সিদ্ধান্ত জানিয়ে এক বিবৃতিতে পদত্যাগের ঘোষণা দেন বাবর।

বিবৃতিতে বাবর বলেন, আজ আমি সব ফরম্যাটে পাকিস্তানের অধিনায়কের পদ থেকে অব্যাহতি নিচ্ছি। এটি একটি কঠিন সিদ্ধান্ত। কিন্তু আমি মনে করি, সিদ্ধান্তটি নেওয়ার জন্য সঠিক সময় এসেছে। তবে তিন ফরম্যাটেই আমি একজন খেলোয়াড় হিসেবে পাকিস্তানের প্রতিনিধিত্ব করে যাব।

আমার অভিজ্ঞতা এবং ত্যাগ স্বীকার করে নতুন অধিনায়ক এবং দলকে সমর্থন করে যাব। আমার হাতে এমন গুরুত্বপূর্ণ দায়িত্ব অর্পণ করার জন্য পাকিস্তান ক্রিকেট বোর্ডকে আন্তরিক ধন্যবাদ জানাতে চাই।

বাবর আরও বলেন, ২০১৯ সালে পাকিস্তানের নেতৃত্ব গ্রহণের জন্য যখন আমি পিসিবি (পাকিস্তান ক্রিকেট বোর্ড) থেকে ডাক পেয়েছিলাম, সেই মুহূর্তটি আমি স্পষ্টভাবে স্মরণ করি। গত চার বছরে মাঠ এবং মাঠের বাইরে অনেক উত্থান-পতনের অভিজ্ঞতা লাভ করেছি। কিন্তু আমি আন্তরিকতা এবং আবেগের সাথে ক্রিকেট বিশ্বে পাকিস্তানের গর্ব এবং সম্মান বজায় রাখার লক্ষ্যে কাজ করেছিলাম।

বাবর আজম ব্যাট হাতে দুর্দান্ত খেলে আইসিসি শীর্ষ ব্যাটারের মর্যাদা লাভ করেছিলেন। নিজের এই অর্জনের পেছনে সমর্থন দেওয়ার জন্য সতীর্থ ও টিম ম্যানেজমেন্টেকে ধন্যবাদ জানিয়েছেন এই ডানহাতি ব্যাটার।

তবে বিশ্বকাপে বাবর প্রত্যাশা পূরণ করতে পারেননি। বিশ্বের সেরা ব্যাটার হিসেবে বিশ্বকাপে খেলতে যাওয়া বাবর ৯ ম্যাচে ৪০ গড়ে মোটে ৩২০ রান করেন। নেতৃত্ব দিয়ে দলকেও নিতে পারেননি সেমিফাইনালে। এরপরেই দেশের নানা অঙ্গন থেকে তার সমালোচনা শুরু হয়। যার জেরে আজ নিজের দায়িত্ব থেকে অব্যাহতির ঘোষণা দেন বাবর আজম।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top