সকল মেনু

সিরিয়ায় ইসরাইলের হামলা

roket-0020131101090946.jpg.pagespeed.ce.ieXFrvVtyl  ডেস্ক রিপোর্ট, ঢাকা, ১ নভেম্বর:  সিরিয়ার উপকূলীয় শহর লাটাকিয়ায় হামলা চালিয়েছে ইসরাইল। এক মার্কিন কর্মকর্তার বরাত দিয়ে শুক্রবার এ খবর প্রকাশ করেছে বিবিসি অনলাইন। খবরে বলা হয়, হিজবুল্লাহদের ব্যবহৃত রাশিয়ার নির্মিত ক্ষেপনাস্ত্র লক্ষ্য করে এ হামলা চালানো হয়। লাটাকিয়ায় প্রেসিডেন্ট বাশার আল আসাদের শক্ত অবস্থান রয়েছে এবং এটি বাশারের জন্য একটি গুরুত্বপূর্ণ শহর, কারণ এখানে আলাউয়িত সম্প্রদায়ের বসবাস রয়েছে। প্রেসিডেন্ট বাশার নিজেও ওই সম্প্রদায়ের মানুষ। এ নিয়ে চলতি বছরে মোট তিন বার সিরিয়ায় হামলা চালালো ইসরাইল। এমন সময় ইসরাইল এ হামলা চালালো হল যখন জাতিসংঘের রাসায়নিক অস্ত্র ধ্বংস সংক্রান্ত প্রতিষ্ঠান (ওইসিডব্লিউ) সিরিয়ার সব রাসায়নিক অস্ত্র ধ্বংসের ঘোষণা দিল। ওইসিডব্লিউ বৃহস্পতিবার তাদের এক ঘোষণা জানায়, নির্ধারিত সময়ের একদিন আগেই তারা দেশটির সব রাসায়নিক অস্ত্র ধ্বংস করেছে।

এ মুহূর্তে ইরাইলের সিরিয়া হামলা নেহাত যুদ্ধ উসকানি ছাড়া আর কিছু নয়- এমনটিই মনে করছেন বিশ্লেকরা। এদিকে নাম প্রকাশে অনিচ্ছুক মার্কিন ওই কর্মকর্তার বরাত দিয়ে বিবিসি আরও জানিয়েছে, বুধবার রাত থেকে বৃহস্পতিবার সকালের মধ্যে ইসরাইল এ হামলা চালিয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top