সকল মেনু

ন্যূনতম মজুরী ৮ হাজার টাকার দাবিতে অবস্থান-কর্মসূচী পালন


1 অর্থনৈতিক প্রতিবেদক, ঢাকা, ৩১ অক্টোবর :
গার্মেন্টস শ্রমিকদের ন্যূনতম মজুরী ৮ হাজার টাকা ঘোষণার দাবিতে অবস্থান কর্মসূচী পালন করেছে গার্মেন্টস শ্রমিক সংগ্রাম পরিষদ ও গার্মেন্টস শ্রমিক ঐক্য ফোরাম। 
বৃহস্পতিবার সকালে রাজধানীর তোপখানা রোডস্থ মজুরী বোর্ডের সামনে এ অবস্থান কর্মসূচী পানল করে সংগঠন দুটি। এসময় শ্রমিক নেতৃবৃন্দ বলেন, মজুরী বোর্ড ঘোষণার পর দীর্ঘ ৫ মাস ২৪ দিন অতিবাহিত হলেও গার্মেন্টস মালিক পক্ষ এখনও পর্যন্ত সুনির্দিষ্ট মজুরী প্রস্তাব আনতে ব্যর্থ হয়েছে। অথচ আইন অনুসারে মজুরী বোর্ড ঘোষণার ৬ মাসের মধ্যেই মজুরী ঘোষণা করার কথা। নেতৃবৃন্দ মালিকদের সময়ক্ষেপণের জন্য ক্ষোভ প্রকাশ করে বলেন, কোনো কারন ছাড়াই মালিকপক্ষ সময়ক্ষেপন করে গার্মেন্টস শ্রমিকদের মজুরীর ঘোষণা বিলম্বিত করছে। গার্মেন্টস শ্রমিক সংগ্রাম পরিষদের সমন্বয়কারী রফিকুল ইসলাম পথিকের সভাপতিত্বে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন শ্রমিক নেতা মোশরেফা মিশু, এড. মাহবুবুর রহমান ইসমাইল, এ.এ.এম ফয়েজ হোসেন, তাসলিমা আখতার, মীর মোফাজ্জল হোসেন মোস্তাক, শবনম হাফিজ, মো. মোস্তফা প্রমুখ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top