সকল মেনু

বাঘের গর্জনে বধ কিউইরা

 masrafi-0120131031212343.jpg.pagespeed.ce.9yjXwxlsUh অছাদুজ্জামান, মিরপুর থেকে ,ঢাকা, ৩১ অক্টোবর:  নিউজিল্যান্ডকে ৪০ রানে হারিয়ে দ্বিতীয় ওয়ানডে ম্যাচ জিতে নিয়েছে বাংলাদেশ। সেই সাথে ২০১০ সালের পর নিউজিল্যান্ডের বিপক্ষে টানা দুই ওয়ানডে সিরিজ জিতে নিলো টাইগাররা।

এছাড়া এটি নিউজিল্যান্ডের বিপক্ষে টানা ষষ্ঠ জয়। মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে টসে জিতে ব্যাটিংয়ে সিদ্ধান্ত নিয়ে সব উইকেট হারিয়ে বাংলাদেশ ২৪৭ রান সংগ্রহ করে। জবাবে নিউজিল্যান্ড ২০ বল আগে সব উইকেট হারিয়ে ২০৭ রানে গুটিয়ে যায়। ২৪৮ রান তাড়া করতে নেমে ৪৫ রান তুলতেই ৩ উইকেট হারায় নিউজিল্যান্ড। ইনিংসের শুরুতে ব্যাক্তিগত ১ রানে রাদারফোর্ড মাশরাফির বলে বোল্ড হয়ে ফিরে যান। দ্বিতীয় উইকেটে এলিয়ট ও ডেভিচ ৬৩ বলে ৪০ রান তুলে নেন। এরপর দলীয় ৪৫ রানে সোহাগ গাজীর ১৩তম ওভারের শেষ বলে ডেভিচকে ১৯ রানে ফিরিয়ে দেন। পরের ওভারের প্রথম বলেই রাজ্জাকের বলে এলবিডাব্লিউর শিকার হয়ে ফিরেন এলিয়ট (১৪)। চতুর্থ উইকেটে প্রতিরোধ গড়ে কিউইরা। টেইলরকে সাথে নিয়ে কোরিএন্ডারসন ৬১ রানের জুটি গড়েন। বিপদজনক হয়ে উঠা এই জুটি মাশরাফি ভাঙ্গেন। উইকেটের পিছনে মুশফিকের হাতে তালুবন্দি হন ৩৭ রান করা কোরি এন্ডারসন। ৩৩তম ওভারের শেষ বলে মুমিনুলের বলে এলবিডাব্লিউ’র শিকার হয়ে ফিরে যান ম্যাককালাম। ১৮ বলে ১৪ রান করে ফিরেন তিনি। একবল বলেই প্রথম বলেই রুবেলের থ্রোতে রান আউট হন লাথাম। কোন বল না খেলেই ফিরতে হয় তাকে। জয় পেতে সেময়ে বাংলাদেশের প্রয়োজন ৪ উইকেট। ক্রিজে থাকা টেইলর কিছুটা দুশ্চিন্তার কারণ হয়ে দাঁড়ালেও সোহাগ গাজী তাকেও ফিরিয়ে দেন। ৪৫ রান করা টেইলর লং অনে মাহমুদুল্লাহার হাতে তালুবন্দি হয়ে ফিরে যান। ক্রিজে ৮২ বল মোকাবেলা করে ৪৫ রান করেন। এজন্য ২টি চার ও ১টি ছয় হাঁকান তিনি। শেষ দিকে নাথান ম্যাককালা ও কাইল মিলস ৩৭ রানের জুটি গড়ে প্রতিরোধ গড়ে তোলার চেস্টা করলেও তা পরাজয়ের ব্যবধান কমান মাত্র। শেষ ব্যাটসম্যান হিসেবে টিম সাউদি বোল্ড হলে জয়ের বন্দরে পৌঁছে যায় বাংলাদেশ। বাংলাদেশের হয়ে সোহাগ গাজী ও মাশরাফি প্রত্যেকে ৩টি ও মুমিনুল প্রত্যেকে ২টি এবং আব্দুর রাজ্জাক ১টি উইকেট নেন। আজকের খেলায় ম্যাচ সেরা খেলোয়াড় হয়েছেন সোহাগ গাজী।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top