সকল মেনু

সাকিবকে টপকালেন তামিম

হাসান নিয়াজ
মিরপুর থেকে, ৩১ অক্টোবর: মাঠে খেলায় হোক আর মাঠের বাইরেই হোক তামিম-সাকিব এক জুটি। তবে প্রতিদ্বন্দ্বিতার খেলায় একে অপরের রেকর্ড ভাঙবেন এটাইতো স্বাভাবিক।Tamim

ঠিক সেভাবেই বৃহস্পতিবার নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে সাকিবের একটি রেকর্ড নিজের নামে করে নিলেন তামিম ইকবাল।

সাকিবকে হটিয়ে ওয়ানডে ক্রিকেটে বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ রানের রেকর্ড এখন তামিমের হাতে। ওয়ানডেতে সাকিবের করা ৩৬৮৮ রানকে পেছনে ফেলে তামিম করেছেন ৩৭০২ রান।

১২৪ ম্যাচ খেলে রানগুলো করেছেন তিনি। নিউজিল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় ওয়ানডে ম্যাচে বৃহস্পতিবার ৫৮ করে সাকিবকে টপকান তামিম।

সাকিবকে পেছনে ফেলতে তামিমের প্রয়োজন ছিল ৪৫ রানের। বৃহস্পতিবার তামিম ৫৮ রান করায় সাকিবের চেয়ে ১৪ রানে এগিয়ে আছেন তিনি।

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে কিউইদের বিপক্ষে পুরো ওয়ানডে সিরিজেই দলের বাইরে আছেন সাকিব।

২০০৭ সালে জিম্বাবুয়ের বিপক্ষে ওয়ানডে অভিষেক হয় তামিমের। ১২৪ ওয়ানডে খেলে ৩০.০৯ গড়ে ৩৭০২ রান করেছেন এই ওপেনার। ৪টি শতক হাঁকানোর পাশাপাশি ২৫টি অর্ধশতক করেন তিনি। বাংলাদেশের হয়ে ওয়ানডেতে সর্বোচ্চ ইনিংসটিও তাঁর। ২০০৯ সালে জিম্বাবুয়ের বিপক্ষে বুলাওয়েতে তামিমের করা ১৫৪ রানের ইনিংস ওয়ানডেতে বাংলাদেশের সর্বোচ্চ স্কোর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top