সকল মেনু

ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইন চূড়ান্ত অনুমোদন

প্রধানমন্ত্রীর শেখ হাসিনার প্রয়াত স্বামী খ্যাতনামা পরমাণু ও পদার্থ বিজ্ঞানী ড. এম এ ওয়াজেদ মিয়ার নামে নাটোরে একটি কৃষি বিশ্ববিদ্যালয় করতে আইনের খসড়া চূড়ান্ত অনুমোদন দিয়েছে মন্ত্রিসভা।

সোমবার (২৩ অক্টোবর) প্রধানমন্ত্রীর কার্যালয়ে মন্ত্রিসভা বৈঠকে ‘ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইন, ২০২৩’ এর খসড়ার চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এতে সভাপতিত্ব করেন। বৈঠক শেষে সচিবালয়ে মন্ত্রিপরিষদ সচিব মো. মাহবুব হোসেন সাংবাদিকদের এ কথা জানান।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, গত ২৮ আগস্ট ড. এম এ ওয়াজেদ মিয়া কৃষি বিশ্ববিদ্যালয় আইনের নীতিগত অনুমোদন দিয়েছিল মন্ত্রিসভা। এখন এটির চূড়ান্ত অনুমোদন দেওয়া হয়েছে।

ওয়াজেদ মিয়ার নামে নাটোরে কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপিত হবে জানিয়ে মাহবুব হোসেন বলেন, সেই বিশ্ববিদ্যালয়ে কোন কোন বিষয় পড়ানো হবে তা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ ঠিক করবে।

এছাড়া বৈঠকে মন্ত্রিসভা বৈঠকে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়নের বিষয়ে ২০২৩ সালের তৃতীয় ত্রৈমাসিক (জুলাই-সেপ্টেম্বর) প্রতিবেদন উপস্থাপন করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, গত তিন মাসে (জুলাই থেকে সেপ্টেম্বর) মোট চারটি মন্ত্রিসভা বৈঠক হয়। এতে সিদ্ধান্ত নেওয়া হয় ৬৪টি।

তিনি বলেন, ২০১৯ সাল থেকে এ পর্যন্ত ১৪০টি আইন, ছয়টি অধ্যাদেশ পাস হয়েছে। সংসদে কিছু আইন পেন্ডিং আছে। সরকারের এ মেয়াদে সেগুলো পাস হবে বলে আমরা আশা করছি।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top