সকল মেনু

আ.লীগের তিন মেয়াদে প্রাথমিকে শিক্ষক নিয়োগ ২ লাখ ৩৮ হাজার

আওয়ামী লীগ সরকারের টানা তিন মেয়াদে অর্থাৎ ২০০৯ সাল থেকে ২০২২ সাল পর্যন্ত দেশে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২ লাখ ৩৮ হাজার ৫৭৯ জন শিক্ষক নিয়োগ দেয়া হয়েছে। জাতীয় সংসদের প্রশ্নোত্তর পর্বে এ তথ্য জানান প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জাকির হোসেন।

রবিবার (২২ অক্টোবর) জাতীয় সংসদের অধিবেশনে টেবিলে উত্থাপিত প্রশ্নোত্তর পর্বে আওয়ামী লীগের সংসদ সদস্য এম আব্দুল লতিফের এক প্রশ্নের লিখিত উত্তরে প্রতিমন্ত্রী এ তথ্য জানান। এ সময় স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী অধিবেশনে সভাপতিত্ব করেন।

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী জানান, ২০০৯ থেকে ২০২২ মেয়াদে সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রধান শিক্ষক পদে ৫ হাজার ২০৫ জন ও ২ লাখ ৩৩ হাজার ৩৭৪ জন সহকারী শিক্ষকসহ ২ লাখ ৩৮ হাজার ৫৭৯ জন শিক্ষক-শিক্ষিকা নিয়োগ দেয়া হয়েছে। এ সময়ে ২৬ হাজার ৩৫৩টি বেসরকারি ও রেজিস্টার্ড প্রাথমিক বিদ্যালয়ে প্রতিটিতে একটি পরে প্রধান শিক্ষক ও ৪টি করে সহকারী শিক্ষক হিসেবে সর্বমোট ১ লাখ ৩১ হাজার ৭৬৫টি পদ সরকারিকরণ করা হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top