সকল মেনু

সংঘর্ষে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র আহত

নিজস্ব প্রদিবেদক, ঢাকা : বিএনপি নেতৃত্বাধীন ১৮দলীয় জোটের ৬০ ঘণ্টার হরতালের আজ মঙ্গলবার তৃতীয় দিন চলছে। আর হরতালের শেষ দিনের শুরুতেই রাজধানীর বিভিন্ন এলাকায় হরতাল সমর্থকদের সাথে চলছে পুলিশের সংঘর্ষ। 31642.jpg

হরতারের তৃতীয় দিনে আজ ১৮দলীয় জোটের নেতাকর্মীদের সাথে গাজীপুরে পুলিশের ব্যাপক সংঘর্ষ হয়েছে। আর এই সময় সংঘর্ষে গাজীপুর সিটি করপোরেশনের মেয়র সহ কমপক্ষে ৬০ জন আহত হয়েছে। সংঘর্ষে এক কাউন্সিলর গুলিবিদ্ব হন। এ সময়ে হরতালকারিদের ও পুলিশের টিয়ারশেল, ককটেল বিস্ফোরন ও গুলিতে গোটা এলাকা রনক্ষেত্রে পরিনত হয়।

আজ মঙ্গলবার সকাল সাড়ে ৯ টার দিকে এই সংঘর্ষ শরু হয়।

মঙ্গলবার সকাল ৮টার দিকে গাজীপুর জেলা বিএনপি অফিস থেকে হরতালের সমর্থনে একটি মিছিল বের হয়। মিছিলটি বাসস্ট্যান্ড এলাকায় পৌঁছে প্রায় ১ ঘণ্টা সড়ক অবরোধ করে সমাবেশ করে পিকেটাররা।

পরে অধ্যাপক এম এ মান্নানের নেতৃত্বে মিছিলটি  শহরের শিববাড়ি  এলাকায় পৌঁছলে মিছিল থেকে অন্তত ৫০টি ককটেল ফাটায় হরতালকারীরা। এ সময় পুলিশ তাদের ধাওয়া করলে পুলিশের সঙ্গে তাদের সংঘর্ষ শুরু হয়। এতে সিটি মেয়র মান্নান মিছিলে পড়ে গিয়ে আহত হন।

এছাড়া সিটি করপোরেশনের কাউন্সিলর হাসান আজমল ভূইয়া, বিএনপি নেতা অ্যাডভোকেট শহীদুজ্জামান, বশির আহম্মেদ বাচ্চু, দীপা খন্দকার ও পুলিশের উপপরিদর্শক আনোয়ার হোসেনসহ অন্তত ৫০ জন আহত হন। পরে পুলিশ লাঠিচার্জ ও  টিয়ার শেল নিক্ষেপ করে হরতালকারীদের সরিয়ে দেয়।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, সকালে ১৮ দলীয় জোটের ডাকা ৬০ ঘণ্টার হরতালের শেষ দিনে সকালে হরতালের সমথনে শিববাড়ি এলাকা থেকে মিছিল বের করে নেতাকর্মীরা। এ সময় মিছিলে পুলিশ বাধা দিলে শুরু হয় সংঘর্ষ।

পিকেটাররা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ও প্রায় ৫০টি ককটেল নিক্ষেপ করে। এ সময় পুলিশ ও রাবার বুলেট ও টিআর শেল নিক্ষেপ করে। এতে পুলিশ, মেয়র মান্নানসহ প্রায় অর্ধশতাধিক আহত হয়েছেন বলে জানান তারা।

জয়দেবপুর থানার পরিদর্শক (তদন্ত ) জাহিদুল ইসলাম জানান, মিছিল থেকে পুলিশকে লক্ষ্য করে কয়েকটি ককটেল বিস্ফোরিত হয়। এতে জয়দেবপুর থানার এস আই আনোয়ার হোসেনসহ কয়েকজন আহত হন।

বোমা বিস্ফোরণের পর পুলিশ মিছিলকারীদের ধাওয়া দিয়ে লাঠিপেটা শুরু করে। এক পর্যায়ে সংঘর্ষ বেধে গেলে রাবার বুলেট ও টিয়ারশেল ছুড়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে নেয় বলে জাহিদুল জানান।

জেলা বিএনপির যুগ্ম সম্পাদকক ড. মাজহারুল আলম জানান, পুলিশ মারমুখী হয়ে উঠলে নেতাকর্মীরা দৌড়ে চলে যাওয়ার চেষ্টা করেন।  এ সময় রাস্তায় পড়ে গিয়ে ব্যথা পান মেয়র মান্নান। পুলিশের লাঠিপেটা ও রাবার বুলেটে অন্য নেতাকর্মীরাও আহত হন।

আহতদের মধ্যে কয়েকজনকে গাজীপুর সদর হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top