সকল মেনু

‘বঙ্গবন্ধুর যে আদর্শ সেটাই মানুষের মুক্তির পথ’

কামাল হোসেন মাসুদ: পালীর উন্নয়ন ও সমবায় বিভাগের আওতাধীন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড, সমবায় অধিদপ্তর, পল্লী দারিদ্র্য বিমোচন ফাউন্ডেশন, ক্ষুদ্র কৃষক উন্নয়ন ফাউন্ডেশন এবং মিল্কভিটার কর্মকর্তা ও সুফলভোগীদের সাথে বুধবার (১১ অক্টোবর) সকাল ১১টায় জেলা শিল্পকলা একাডেমী অডিটোরিয়ামে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় প্রধান অতিথি ছিলেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য্য এমপি।

আলোচনায় মন্ত্রী বলেন, এদেশের সাধারণ মানুষের সাথে নিন্ম মধ্য বিত্ত সর্বহারা ভূমিহীন হত-দরিদ্র মানুষের কল্যানের জন্য বঙ্গবন্ধু যে আদর্শ নিদর্শন সেটাই ছিল মুল আমাদের মানুষের মুক্তির পথ। ১৯৯৬ সালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ক্ষমতায় এসে প্রথমেই তিনি নারী আইন তৈরি করেছিলেন। নারীদের যে অধিকার থাকবে দেশে তাদের জীবন উন্নয়নের জন্য কি করতে হবে এ লক্ষ নিয়ে সংবিধানে নারীর একটি মুক্তির জন্য আইন করে ছিলেন।

বিশেষ অতিথি পল্লী উন্নয়ন ও সমবায় বিভাগের সচিব মোসাম্মৎ হামিদা বেগম, জেলা প্রশাসক দেওয়ান মাহবুবুর রহমান, সভাপতিত্ব করেন বাংলাদেশ পল্লী উন্নয়ন বোর্ড এর মহাপরিচালক (ডে-১) আবদুল গাফ্ফার খান। আলোচনা করেন উপকার ভোগী নারী উদ্যোগতাগণ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top