সকল মেনু

জাবিতে রাত ১০টার পর অনুষ্ঠান করলে বিদ্যুৎ সংযোগ বন্ধ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) একাডেমিক ও প্রাকৃতিক পরিবেশ রক্ষায় বিশ্ববিদ্যালয়ের মুক্তমঞ্চে অনুষ্ঠিত যেকোনো অনুষ্ঠান রাত ১০টার মধ্যে সম্পন্ন করার নিদের্শনা দেওয়া হয়েছে।

সোমবার (৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার আবু হাসান সই করা এক অফিস আদেশে এতথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়, গত ২০ সেপ্টেম্বর অনুষ্ঠিত সিন্ডিকেটের বিশেষ সভার সিদ্ধান্ত অনুযায়ী শীতকালে বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের অ্যালামনাই ও বিভিন্ন ব্যাচের (সাবেক ও বর্তমান) বর্ষপূর্তি বা রি-ইউনিয়নের অনুষ্ঠানগুলো মুক্তমঞ্চে মধ্যরাত পর্যন্ত চলায় একাডেমিক ও প্রাকৃতিক পরিবেশ ক্ষতিগ্রস্ত হয়। একইসঙ্গে ক্যাম্পাসে অপরাধমূলক কাজে শিক্ষার্থীরা জড়িয়ে পড়েন। এতে ক্যাম্পাসে অস্থিরতা ও বিশৃঙ্খলা তৈরি হয়। এ পরিপ্রেক্ষিতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক পরিবেশ বজায় রাখার স্বার্থে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

অফিস আদেশে সংশ্লিষ্টদের জন্য তিনটি নির্দেশনা উল্লেখ করে বলা হয়, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের অনুষ্ঠান প্রতি তিন বছরে একবার আয়োজন করা যাবে; বিভিন্ন ব্যাচের (সাবেক ও বর্তমান) বর্ষপূর্তি বা রি-ইউনিয়নের অনুষ্ঠান করা যাবে না; রাত ১০টার পর কোনো অনুষ্ঠান করা যাবে না; রাত ১০টার পর কোনো অনুষ্ঠান করলে অনুষ্ঠানে বিদ্যুৎ সংযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হবে এবং আয়োজক সংগঠনকে কালো তালিকাভুক্ত করা হবে। পরবর্তী সময়ে ওই সংগঠনকে অনুষ্ঠান আয়োজনের অনুমতি দেওয়া হবে না।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top