সকল মেনু

স্মার্ট বাংলাদেশ গঠনের অন্যতম শর্ত নিরাপদ খাদ্য: খাদ্যমন্ত্রী

খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, অনিরাপদ খাদ্য অখাদ্যের শামিল। নিরাপদ খাদ্য নিশ্চিত হলো স্মার্ট বাংলাদেশ গঠনের অন্যতম শর্ত।

শুক্রবার সকালে শিবপুর উচ্চ বিদ্যালয়ের হলরুমে বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষের সক্ষমতা বৃদ্ধিকরণ প্রকল্প খাদ্য মন্ত্রণালয়ের আয়োজনে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সাধন চন্দ্র মজুমদার বলেন, দেশ এগিয়ে যাচ্ছে, সঙ্গে সঙ্গে খাদ্যে সংরক্ষণে বাংলাদেশ স্মরণকালের বেশি খাদ্য মজুদ রয়েছে। নিরাপদ খাদ্য নিশ্চিত করতে সরকার বদ্ধপরিকর।

মন্ত্রী হোটেল ব্যবসায়ীদের উদ্দেশে বলেন, যারা হোটেল ব্যবসা করেন- ভোক্তা যেন টাকা দিয়ে ক্রয় করা খাবার নিয়ে কোনো অভিযোগ না করেন।

ভোক্তার কথা মাথায় রেখে বাসি খাবার না দেওয়ার আহ্বান জানান তিনি।

খাদ্যমন্ত্রী আরও বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের জন্য স্মার্ট জনগণ প্রয়োজন। আর স্মার্ট জনগণের জন্য প্রয়োজন নিরাপদ খাদ্য। সরকার নিরাপদ খাদ্য নিশ্চিত করতে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন।

সরকারের পাশাপাশি প্রত্যেক পরিবারের সদস্যদের নিরাপদ খাদ্য নিশ্চিত করতে কাজ করার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ইমতিয়াজ মোরশেদ। এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ নিরাপদ খাদ্য কর্তৃপক্ষ ও প্রকল্প পরিচালকের সদস্য মঞ্জুর মোর্শেদ আহমেদ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top