সকল মেনু

এক্সপ্রেসওয়েতে চলছে বাস

ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে বাস চলাচল শুরু হয়েছে। রাষ্ট্রায়ত্ত পরিবহন সংস্থা বিআরটিসির আটটি বাস দিয়ে এ যাত্রীসেবা শুরু হয়েছে।

সোমবার (১৮ সেপ্টেম্বর) বেলা ১১টায় রাজধানীর মানিক মিয়া অ্যাভিনিউয়ে উদ্বোধন শেষে বাস চলাচল শুরু হয়।

এর আগে বিআরটিসি চেয়ারম্যান তাজুল ইসলাম গণমাধ্যমকে জানান, সোমবার থেকে এলিভেটেড এক্সপ্রেসওয়ের কাওলা-ফার্মগেট রুটে আটটি বাস চলাচল করবে। জসীমউদ্দীন, বিমানবন্দর রেলস্টেশন ও কাওলা থেকে যাত্রীরা বাসে উঠতে পারবেন, নামবেন ফার্মগেটে। সংসদ ভবনের খেজুরবাগান গোলচত্বর, খামারবাড়ী ও বিজয় সরণি থেকেও বাসে উঠা যাবে।

ছবি: সংগৃহীত

এলিভেটেড এক্সপ্রেসওয়েতে চলতে বাস প্রতি ১৬০ টাকা টোল দিতে হলেও বাসের যাত্রীদের আপাতত বাড়তি ভাড়া দিতে হবে না। ঢাকার অন্যান্য বাসের মতো কিলোমিটারে ২ টাকা ৪৫ পয়সা ভাড়া দিতে হবে।

উল্লেখ্য, ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়ের বিমানবন্দরের কাওলা থেকে তেজগাঁওয়ের ফার্মগেট পর্যন্ত প্রথম অংশ ২ সেপ্টেম্বর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরদিন দ্রুতগতির উড়ালসড়কটি যানবাহন চলাচলের জন্য উন্মুক্ত করে দেয়ার পর ব্যক্তিগত গাড়িই বেশি চলাচল করে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top