সকল মেনু

নিউইয়র্কে প্রধানমন্ত্রী : আওয়ামী লীগ ও বিএনপির মধ্যে হাতাহাতি

প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতিসংঘ অধিবেশনে যোগদানকে কেন্দ্র করে নিউইয়র্কে আওয়ামী লীগ-বিএনপির মধ্যে তুমুল উত্তেজনা বিরাজ করছে।

রবিবার (১৭ সেপ্টেম্বর) রাতে দু দলের নেতাকর্মীদের মধ্যে হাতাহাতি ও ইটপাথর নিক্ষেপের ঘটনাও ঘটে। এরই মধ্যে নিউইয়র্ক পৌঁছেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

স্থানীয় সময় রাত সাড়ে ১০টার দিকে নিউইয়র্কের জ্যাকসন হাইটস এলাকায় প্রধামন্ত্রীর আগমন উপলক্ষে নাগরিক সংবর্ধনার প্রচারণা চালায় আওয়ামী লীগ ও তার সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। এসময় অপরপ্রান্ত থেকে প্রধানমন্ত্রীর আগমনকে কটাক্ষ করে বিক্ষোভ মিছিল করেছেন বিএনপি নেতাকর্মীরা।

দু’দলের নেতাকর্মীদের মধ্যে এ সময় হাতাহাতি ও ইটপাথর নিক্ষেপের ঘটনা ঘটে। প্রায় ঘণ্টাখানেক ধরে দু’দলের মধ্যে উত্তেজনাকর মিছিল ও স্লোগান চলে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণের চেষ্টা চালায়।

যুক্তরাষ্ট্রে অবস্থানরত আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা জানান, যে কোনো মূল্যে বিএনপি-জামায়াতের অপতৎরতা রুখতে প্রস্তুত তারা।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top