সকল মেনু

সেনাপ্রধানকে আইপিএসি সম্মেলনে যোগ দেওয়ার আমন্ত্রণ

ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পাণ্ডে বাংলাদেশ সেনাবাহিনী প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদকে ভারতের দিল্লিতে অনুষ্ঠিতব্য ইন্দো-প্যাসিফিক আর্মিস চিফস কনক্লেভে (আইপিএসি) যোগদানের জন্য আমন্ত্রণ জানিয়েছেন।

বৃহস্পতিবার (১৪ সেপ্টেম্বর) বাংলাদেশ সময় দুপুর ১টায় টেলিফোনের মাধ্যমে বাংলাদেশ সেনাবাহিনী প্রধানকে আমন্ত্রণ জানান ভারতের সেনাপ্রধান। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

আইএসপিআর জানায়, আগামী ২৫-২৭ সেপ্টেম্বর ভারতের দিল্লিতে অনুষ্ঠিতব্য ইন্দো-প্যাসিফিক আর্মিস চিফস কনক্লেভে (আইপিএসি) যোগদানের জন্য আমন্ত্রণ জানানো হয়েছে বাংলাদেশের সেনাপ্রধানকে। বাংলাদেশ সেনাবাহিনী প্রধান ভারতের সেনাবাহিনী প্রধানকে এ সম্মেলনে আমন্ত্রণের জন্য ধন্যবাদ জ্ঞাপন করে অংশগ্রহণের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করেন।

সম্মেলনে বিভিন্ন বন্ধুপ্রতিম দেশের প্রায় ১৭ জন সেনাবাহিনী প্রধান পর্যায়ের সামরিক কর্মকর্তারা পারস্পরিক বৈঠকে অংশগ্রহণপূর্বক নিজেদের মধ্যে প্রশিক্ষণ সহযোগিতাকে জোরদার করার ক্ষেত্রে সম্মিলিতভাবে কাজ করার ব্যাপারে আলোচনার সুযোগ পাবেন।

এ আমন্ত্রণের মধ্য দিয়ে উভয় দেশের সেনাবাহিনীর মধ্যে বিদ্যমান সম্পর্ক ভবিষ্যতে আরও সুদৃঢ় হবে বলে আশা করছে আইএসপিআর।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top