সকল মেনু

৪৪ বছরের জুজু কাটালো আর্জেন্টিনা

বিশ্বকাপ কোয়ালিফায়ার ম্যাচে ইকুয়েডরকে ১-০ গোলে হারিয়ে ২৬ বিশ্বকাপ মিশন শুরু করেছে আর্জেন্টিনা। লিওনেল মেসির ৭৮ মিনিটে জাদুকরী এক ফ্রি কিকে জয় নিয়ে মাঠ ছাড়ে বিশ্ব চ্যাম্পিয়নরা।

এটি ছিলো মেসির আন্তর্জাতিক ক্যারিয়ারের ১০৪তম গোল। ওই গোল করার মাধ্যমে মেসি গড়েছেন নতুন দুই রেকর্ড। ২৯ গোল করা মেসি সাবেক বার্সা সতীর্থ ও কাছের বন্ধু লুইস সুয়ারেজের সাথে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বিশ্বকাপ বাছাইপর্বে সর্বোচ্চ গোল করার তালিকায় যৌথভাবে শীর্ষে রয়েছেন মেসি।

বিশ্বকাপ বাছাইপর্বে সমান ২৯টি গোল করেছেন সুয়ারেজ। ম্যাচ শেষে বন্ধু সুয়ারেজের রেকর্ড ছুঁতে পেরে দারুণ খুশি বলে জানিয়েছেন মেসি।

এছাড়া ইকুয়েডরের জালে গোল দিয়ে ক্রিস্টিয়ানো রোনালদোর একটি রেকর্ড ভেঙেছেন আর্জেন্টাইন অধিনায়ক। আন্তর্জাতিক গোল করা ও গোলে সহযোগীতায় ১৫৬ গোলে অবদান রেখেছেন রোনালদো। ১৫৭ গোলে অবদান রেখে এ রেকর্ডের মালিক এখন মেসি।

তবে মেসির ব্যক্তিগত রেকর্ডের পাশাপাশি একটি মজাদার দলীয় রেকর্ড ভেঙেছে আর্জেন্টিনা। ১৯৭৮ ও ১৯৮৬ বিশ্বকাপ জয়ের পর বিশ্বকাপ বাছাইপর্বের প্রথম ম্যাচে জিততে পারেনি আলবিসেলেস্তেরা। গতকাল ইকুয়েডরের সাথে জিতে ৪৫ বছর পর যে জুজু কাটিয়েছে স্কালোনির দল।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top