সকল মেনু

দলের নেতাকর্মীদের অনলাইনে সক্রিয় হওয়ার নির্দেশ প্রধানমন্ত্রীর

নিষ্ক্রিয়তা ভেঙে সামাজিক যোগাযোগ মাধ্যমে গুজব ও অপপ্রচারের বিরুদ্ধে নেতাকর্মীদের আরো জোরালো ভূমিকা পালনের নির্দেশনা আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, ‘ডিজিটাল বাংলাদেশ করলাম আমরা। আর এর সুযোগ নিয়ে দেশ-বিদেশে বিএনপি-জামায়াত আমাদের বিরুদ্ধেই অপপ্রচার ও নানা রকম গুজব ছড়াচ্ছে।’

বুধবার দুপুরে গণভবনে আওয়ামী লীগের বেশ কয়েকজন কেন্দ্রীয় নেতা এবং সহযোগী-ভ্রাতৃপ্রতিম সংগঠনের সভাপতি, সাধারণ সম্পাদক, দপ্তর-উপদপ্তর, প্রচার-উপপ্রচার সম্পাদকদের নিয়ে বিশেষ বৈঠকে তিনি এসব কথা বলেন।

বৈঠকে উপস্থিত একাধিক নেতা এ তথ্য নিশ্চিত করেন।

দলের নেতাদের উদ্দেশ্যে শেখ হাসিনা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের গুরুত্ব বুঝতে হবে। সঠিক তথ্য তুলে ধরতে হবে। মিথ্যার বিরুদ্ধে সত্য দিয়ে সর্বস্তরের নেতাকর্মীকে লড়াই করতে হবে।

তাহলে দেশের মানুষ বিভ্রান্ত হবে না।

দলীয় একাধিক সূত্র জানায়, দুপুর সাড়ে ১২টায় বৈঠক শুরু হয়। প্রায় ঘণ্টাব্যাপী চলা এ বৈঠকে আগামী জাতীয় সংসদ নির্বাচন নিয়ে দলীয় নেতাকর্মীদের বিভিন্ন দিকনিদের্শনা দেন আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এ সময় গণভবনে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতু মন্ত্রী ওবায়দুল কাদের, সভাপতিমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম, প্রচার সম্পাদক আবদুস সোবহান গোলাপ, বিজ্ঞান ও প্রযুক্তি সম্পাদক আবদুস সবুর, ত্রাণ ও সমাজ কল্যাণ সম্পাদক আমিনুল ইসলাম আমিন, তথ্য ও গবেষণা সম্পাদক সেলিম মাহমুদ, উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সদস্য মোহাম্মদ এ আরাফাত উপস্থিত ছিলেন।

বৈঠকে আওয়ামী লীগের সহযোগী ও ভ্রাতৃপ্রতিম একাধিক সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদক উপস্থিত ছিলেন।
সূত্র জানায়, বৈঠকে একাধিক নেতা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে আমাদের অনেকেই কাজ করছেন। কিন্তু প্রত্যেকের উচিত আরো সক্রিয় হওয়া। আমরা আমাদের সকল নেতাকর্মীদের যদি সক্রিয় করতে পারি তাহলে আগামী দুই মাসের মধ্যে আমরা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রাধান্য বিস্তার করতে পারবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top