সকল মেনু

মালিবাগে শ্রমিকদের অবরোধ, রেল চলাচল বন্ধ

ঢাকার মালিবাগে রেললাইন আটকে কর্মসূচি পালন করছেন রেলের অস্থায়ী শ্রমিকেরা। এতে রাজধানীর সঙ্গে দেশের বেশ কয়েকটি জেলার রেল যোগাযোগ বন্ধ হয়ে গেছে।

রবিবার সকাল ১০টার দিকে রেলের অস্থায়ী শ্রমিকেরা এই কর্মসূচি শুরু করেন। তারা চাকরি স্থায়ী করার দাবিতে বেশ কিছুদিন ধরে কর্মসূচি পালন করছেন।

শ্রমিকেরা বিভিন্ন সময় বলেছেন, বিজ্ঞাপন দিয়ে সারা দেশে প্রায় সাড়ে সাত হাজার অস্থায়ী শ্রমিক নিয়োগ দেওয়া হয়। তারা ইতোমধ্যে ১২ থেকে ১৪ বছর ধরে রেলে চাকরি করছেন। চুক্তি ছিল তিন থেকে চার বছরের মধ্যে তাদের স্থায়ীকরণ করা হবে। কিন্তু আজও রেল কর্তৃপক্ষ তাদেরকে স্থায়ী করেনি। ঠিকাদার প্রতিষ্ঠান দিয়ে আউটসোর্সিংয়ের মাধ্যমে নতুন করে কর্মচারী নিয়োগের ঘোষণায় ক্ষুব্ধ হয়েছেন তারা।

বেলা পৌনে একটা পর্যন্ত শ্রমিকদের কর্মসূচি চলছে। এ সময় পর্যন্ত রেলওয়ে কর্তৃপক্ষ বা সংশ্লিষ্ট কেউ আন্দোলনকারীদের সঙ্গে যোগাযোগ করেননি বলে জানা গেছে।

আবুল হাসান হিরা নামে আন্দোলনকারীদের একজন জানান, রেলওয়ে পুরোপুরি নির্বিকার। এখনো পর্যন্ত আমাদের সঙ্গে সংশ্লিষ্ট কেউ কথা বলেননি।

এদিকে, কমলাপুরে হাজারো যাত্রী বিপাকে পড়েছেন।

কমলাপুর রেলস্টেশন ম্যানেজার মাসুদ সরয়ার জানান, বেলা একটা পর্যন্ত স্টেশন থেকে ছয়টি ট্রেন ছেড়ে যেতে পারেনি। এছাড়া কমলাপুরগামী চারটি ট্রেন বিমানবন্দর স্টেশনসহ বিভিন্ন স্টেশনে আটকে আছে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top