সকল মেনু

হোয়াটসঅ্যাপ গ্রুপের নতুন সদস্যরাও পড়তে পারবেন পুরোনো চ্যাট

ব্যক্তিগত চ্যাট তো বটেই গ্রুপ চ্যাটের জন্য জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম হোয়াটসঅ্যাপ। প্রতিনিয়ত নতুন নতুন গ্রুপে যুক্ত হচ্ছেন। তবে নতুন কোনো গ্রুপে অ্যাড হওয়ার পর সেখানকার পুরোনো চ্যাট দেখতে পান না ব্যবহারকারী। ফলে নানান সমস্যায় পড়তে হয় অথবা তিনি জানতেও পারেন না গ্রুপের হালচাল।

তবে এই সমস্যার সমাধান আনছে মেটার মালিকানাধীন প্ল্যাটফর্মটি। নতুন ফিচার যুক্ত করছে হোয়াটসঅ্যাপ। যার মাধ্যমে ব্যবহারকারীরা নতুন কোনো গ্রুপে অ্যাড হওয়ার পর সেই গ্রুপের পুরোনো চ্যাট পড়তে পারবেন। নতুন ফিচারটির নাম ‘রিসেন্ট হিস্টোরি শেয়ারিং’। তবে সেক্ষেত্রে গ্রুপ অ্যাডমিন এই ফিচারটি অন করে রাখতে হবে।

গ্রুপ অ্যাডমিন এই ফিচারটি চালু করে, তাহলে গ্রুপে আগের সমস্ত মেসেজ জানতে পারবেন, গ্রুপে অ্যাড হওয়া নতুন সদস্যরা। যিনি নতুন অ্যাড হবেন, তিনি গত ২৪ ঘণ্টার চ্যাটগুলো দেখতে পাবেন। আপাতত বিটা ব্যবহারকারীরাি এই ফিচার ব্যবহার করতে পারছেন।

এছাড়াও হোয়াটসঅ্যাপ মাল্টি অ্যাকাউন্ট লগইন নামে একটি ফিচার নিয়ে কাজ করছে। অ্যান্ড্রয়েড বিটা ব্যবহারকারীদের জন্য আনা হবে এই ফিচার। একবার আপনি একটি নতুন অ্যাকাউন্ট অ্যাড করলে, পরের বার এটি খুলতে আপনাকে কেবল ২টি অ্যাকাউন্টের মধ্যে স্যুইচ করতে হবে। অর্থাৎ বারবার লগইন করার দরকার নেই। এক নম্বর দিয়ে একটি ফোনে দু’টি অ্যাকাউন্ট চালাতে পারবেন।

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top