সকল মেনু

নির্বাচন প্রতিরোধ করতে এলে দাঁতভাঙা জবাব হবে: বিএনপিকে নানক

আগামী সংসদ নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হবে, কেউ নির্বাচনকে প্রতিরোধ করতে চাইলে তাদের দাঁতভাঙা জবাব দেওয়া হবে বলে কঠোর হুঁশিয়ারি উচ্চারণ করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য অ্যাডভোকেট জাহাঙ্গীর কবির নানক।

তিনি বলেন, নির্বাচন যথাসময়ে অনুষ্ঠিত হবে। কেউ নির্বাচনে অংশ নিতে পারে আবার নাও নিতে পারে। নির্বাচন কারো জন্য অপেক্ষা করবে না। তবে বিএনপিকে পরিষ্কারভাবে বলে দিচ্ছি, নির্বাচন প্রতিরোধ করতে এলে আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ স্বেচ্ছাসেবক লীগ, মহিলা আওয়ামী লীগ, যুব মহিলা লীগ; এবার দাঁতভাঙা জবাব দেবে।

রোববার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস স্মরণে আলোচনা সভা ও দোয়া মাহফিলে তিনি এসব কথা বলেন। রাজধানীর আদাবরের শেখেরটেকে ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের পক্ষে আদাবর থানা আওয়ামী লীগ এই অনুষ্ঠানের আয়োজন করে।

প্রধান অতিথির বক্তব্যে বিএনপি জামায়াতের সন্ত্রাসী কর্মকাণ্ড সম্পর্কে দেশবাসীকে সতর্ক থাকার আহ্বান জানান সাবেক প্রতিমন্ত্রী নানক।

নির্বাচন প্রতিহতে সরকারবিরোধী আন্দোলনের নামে দেশে নৈরাজ্য- সন্ত্রাসী কর্মকাণ্ড করলে বিএনিকে দাঁতভাঙা জবাব দেয়া হবে জানিয়ে নানক বলেন, যে হাতে বোমা মারবেন সেই হাত ভেঙে দেওয়া হবে। যে হাতে আগুন দিবেন সেই হাত গুড়িয়ে দেওয়া হবে। কারণ আমরা জনগণের শান্তি-শৃঙ্খলা রক্ষা করবো।

তিনি আরও বলেন, লালবাগ থেকে ৬ জন সশস্ত্র সন্ত্রাসী গ্রেপ্তার হয়েছে। যারা ছাত্রদলের অস্ত্রবাজ সন্ত্রাসী। ওরা অস্ত্র আনছে, অস্ত্র মজুদ করছে নির্বাচনকে ব্যাহত করার জন্য নির্বাচনকে প্রতিরোধ করার জন্য। কাজেই যারা অস্ত্র মজুদ করছে তাদের সম্পর্কে সতর্ক থাকতে হবে।

দলের নেতাকর্মীদের উদ্দেশে তিনি বলেন, শুধু স্লোগান দিলে হবে না। সতর্ক সৈনিকের দায়িত্ব পালন করতে হবে। ওদের আস্তানাগুলোর দিকে খেয়াল রাখতে হবে। ওরা কোথায় সন্ত্রাসীদের আশ্রয় দিচ্ছে, কোথায় অস্ত্র মজুদ করছে; তা আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানাতে হবে। ওরা সেই পুরনো চরিত্রে ফিরে গেছে। ওরা জঙ্গিবাদ সৃষ্টি করেছিল। ওরা এই দেশকে আফগানিস্তান বানানোর চেষ্টা করেছিল। আবার এই দেশকে জঙ্গি রাষ্ট্রে পরিণত করার জন্য জঙ্গিবাদকে আশ্রয় দিচ্ছে৷ সম্প্রতি মৌলভীবাজারের কুলাউড়ায় জঙ্গি সন্ত্রাসীদের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী গ্রেপ্তার করেছে।

আওয়ামী লীগ সরকারের টানা মেয়াদে নানা নানামুখী উন্নয়ন পরিকল্পনা বাস্তবায়নের কথা তুলে ধরে ঢাকা-১৩ আসনের সাবেক সংসদ সদস্য ও প্রতিমন্ত্রী নানক। তিনি বলেন, আওয়ামী লীগ কথা দিলে কথা রাখে, শেখ হাসিনা কথা দিলে কথা রাখে। আমি যখন এমপি হয়েছিলাম এই আদাবর আদাবরকে বাসযোগ্য তিলোত্তমা নগরীতে পরিণত করার কথা দিয়েছিলাম। আদাবর কি তিলোত্তমা নগরীতে পরিণত হয় নাই।

১৯৭৫’র ১৫ আগস্ট হত্যাকাণ্ডের নেপথ্যের মূল নায়ক ছিলেন জিয়াউর রহমান। তার নেপথ্যের ভূমিকায় কারণেই ১৫ আগস্ট হত্যাকান্ড সংগঠিত হয়েছিল। যার অকাট্য প্রমাণ রয়েছে বলেও দাবি করেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য নানক।

আদাবর থানা আওয়ামী লীগের সভাপতি এম এ মান্নানের সভাপতিত্বে সভা পরিচালনা করেন সাধারণ সম্পাদক সালাউদ্দিন শামীম। সভায় আরও বক্তব্য দেন ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সভাপতি শেখ বজলুর রহমান, ঢাকা-১৩ আসনের সংসদ সদস্য সাদেক খান, ঢাকা মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আজিজুল হক রানা, আদাবর থানা যুবলীগের আহ্বায়ক আরিফুর রহমান তুহিন, ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সভাপতি রিয়াজ মাহমুদসহ অনেকে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top