সকল মেনু

মালয়েশিয়ায় বাংলাদেশ-মিয়ানমারের নাগরিকদের ১৮ প্রতিষ্ঠান সিলগালা

বাংলাদেশ ও মিয়ানমারের নাগরিকদের ১৮টি ব্যবসাপ্রতিষ্ঠান সিলগালা করেছে মালয়েশিয়া। কুয়ালালামপুর সিটি করপোরেশনের (ডিবিকেএল) এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট এসব প্রতিষ্ঠান সিলগালা করে।

সম্প্রতি দেশটির রাজধানীর আশপাশে জালান কুচাই লামা, জালান পান্তাই দালাম, তামান মেলাতি গোমবাক, জালান পুডু চেরাস, জালান জিনজান, তামান ফাদাসন কেপং, জালান দেশা তাসিক সুঙ্গাই বেসি এবং পেকানে এলাকায় এগুলো সিলগালা করা হয়।

কুয়ালালামপুর সিটি করপোরেশনের (ডিবিকেএল) এনফোর্সমেন্ট ডিপার্টমেন্ট এসব এলাকার মোট ২৫টি প্রতিষ্ঠান পরিদর্শন করে। এগুলোর মধ্যে ১৮টি সিলগালা করে দেয়।

কুয়ালালামপুর সিটি করপোরেশন বলছে, বাংলাদেশি এবং মিয়ানমারের প্রবাসীদের মালিকানাধীন এসব ব্যবসাপ্রতিষ্ঠানের বৈধ কোনো ব্যবসায়িক কাগজপত্র না থাকায় এগুলো সিলগালা করা হয়েছে।

ফেসবুকে এক বিবৃতিতে ডিবিকেএল বলেছে, বাংলাদেশি ও মায়ানমারের জনগণের মালিকানাধীন কার ওয়াশ, পোশাক, ব্যাগ, মোবাইলফোন সরঞ্জাম, রেস্টুরেন্টসহ ২৫ ব্যবসা প্রতিষ্ঠানে অভিযান চালানো হয়। এসময় বৈধ ব্যবসায়িক কাগজপত্র দেখাতে ব্যর্থ হওয়ায় দেশটির স্থানীয় সরকার আইন ১৯৭৬-এর ১০১ (১) (ভি) অনুযায়ী তাৎক্ষণিকভাবে এগুলো বন্ধ করে দেওয়া হয়।

এছাড়া ওয়ার্ক পারমিট ছাড়া বিদেশিদের নিয়োগ এবং ডিবিকেএল থেকে লাইসেন্স ছাড়াই ব্যবসা পরিচালনা করায় মোট ১৭টি প্রতিষ্ঠানকে জরিমানা করে কর্তৃপক্ষ।

কুয়ালালামপুর সিটি করপোরেশন বলছে, ১১টি সংসদীয় নির্বাচনী এলাকায় বিদেশি নাগরিক পরিচালিত যেসব ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে, সেসব এলাকায় ক্রমাগত পর্যবেক্ষণ এবং তদন্ত চলবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top