সকল মেনু

৬ ঘণ্টা পর খুলনা রুটে রেল চলাচল স্বাভাবিক

যশোরে মালবাহী ট্রেনের ডিজেলভর্তি ওয়াগন উল্টে দুর্ঘটনা ঘটে। বৃহস্পতিবার (২৪ আগস্ট) ভোর ৪টার দিকে সদর উপজেলার বসুন্দিয়া বানিয়াগাতি রেলক্রসিংয়ে এ দুর্ঘটনা ঘটে।

এ দুর্ঘটনার পর ভোর সাড়ে ৪টা থেকে খুলনা থেকে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে যায়। উদ্ধার কাজ শেষে দীর্ঘ ছয় ঘণ্টা পর পুনরায় খুলনার সঙ্গে রেল যোগাযোগ স্বাভাবিক হয়েছে।

যশোর রেলওয়ের ট্রাকিং অফিসার মাহবুব হোসেন জানান, সকাল ১০টার থেকে খুলনা থেকে উদ্ধারকারী ক্রেনটি এসে পৌঁছেছে। উদ্ধার কাজ শেষে সকাল সাড়ে ১০টার পর থেকে খুলনার সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ পুনরায় স্বাভাবিক হয়েছে।

যশোর সিঙ্গিয়া রেলওয়ের স্টেশন মাস্টার কেএম রিয়াদ হাছান জানান, তেলবাহী (কেএন-৫ আপ) ট্রেনটি খুলনা থেকে ছেড়ে নাটোর যাচ্ছিল। সিঙ্গিয়া রেলস্টেশনের সামনে বানিয়াগাতি রেলক্রসিংয়ে পৌঁছালে ট্রেনটির পেছনের অংশের একটি ডিজেলভর্তি ওয়াগন উল্টে পাশে খাদে পড়ে যায়।

তিনি আরও জানান, এ ঘটনা কেউ হতাহত হয়নি, তবে ওয়াগনে থাকা ৩৫ হাজার লিটার ডিজেল ওই খাদে পড়ে যায়। পরে এলাকাবাসীরা ওই তেল পানি থেকে আলাদা করে তুলে নিয়ে গেছে।

স্থানীয় এক এলাকাবাসী আফজাল হোসেন বলেন, ভোরে নামজের পর পর রেল দুর্ঘটনার খবর শুনতে পাই। ঘটনাস্থলে এসে দেখি ট্রেন উল্টে ডিজেল খাদে পড়ে গেছে।

মনিরুল ইসলাম নামে এক বাসিন্দা বলেন, ডিজেল তেল পানিতে পড়ে গেছে, আমরা বালতি ড্রামে করে তুলে নিয়ে যাচ্ছি। কেউ বিক্রি করবে আবার কেউ জ্বালানি হিসেবে ব্যবহার করবে।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top