সকল মেনু

নোয়াখালীতে প্যানকেয়ার হাসপাতালকে ২ লক্ষ টাকা জরিমানা

আইসিইউ -এক্স রে বিভাগ বন্ধের নির্দেশ

কামাল হোসেন মাসুদ: নোয়াখালীতে সদর উপজেলার প্যানকেয়ার আইসিইউ হাসপাতালে বেড,ফার্মেসি, অস্বাস্থ্যকর পরিবেশে চিকিৎসা, প্রয়োজনীয় সংখ্যক চিকিৎসক ও ডিপ্লোমা নার্স না থাকায় ২ লাখ ৪০ হাজার টাকা জরিমানা করেছে নির্বাহী ম্যাজিস্ট্রেট।

বুধবার (২৩ আগস্ট) সন্ধ্যায় নোয়াখালী জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাফিজ এ অভিযান পরিচালনা করেন। অভিযানে সদর উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. নাঈমা সুলতানাসহ আনসারের একটি টিম উপস্থিত ছিল। এসময় তিনি প্যানকেয়ার হাসপাতালের ‘এনআইসিইউ’ টি পরিপূর্ণ ক্যাটাগরি না মানা পর্যন্ত বন্ধ রাখার জন্য নির্দেশ দেন।

জেলা নির্বাহী ম্যাজিস্ট্রেট আহসান হাফিজ জানান, একটি হাসপাতাল পরিচালনার জন্য যে প্রয়োজনীয় জনবল কাঠামো প্রয়োজন বিশেষ করে, ফার্মেসিতে ড্রাগ লাইসেন্সের নিয়ম না মেনে ওষুধ বিক্রি, ডাক্তার সংকট ও ২০ সয্যার হাসপাতাল হিসেবে যা প্রয়োজন তার প্রয়োজনীয় সামগ্রী না থাকায় ভোক্তা অধিকার আইনে প্যানকেয়ার হাসপাতালকে ২ লক্ষ ৪০ হাজার টাকা জরিমানা করি। একই সাথে ‘এনআইসিইউ’ টি বন্ধ রাখার নির্দেশ দিয়েছি।

এছাড়া হাসপাতালটির বিরুদ্ধে দীর্ঘদিন থেকে অস্বাস্থ্যকর পরিবেশে মানুষকে চিকিৎসা দিয়ে আসছে। রোগীর স্বজনদের জিম্মি করে টাকা আদায়সহ মারধরের অভিযোগ রয়েছে হাসপাতালরে কর্তৃপক্ষের বিরুদ্ধে ।

এসময় সংবাদ সংগ্রহকালে দেশ টিভির প্রতিনিধি রিফাত মির্জাকে লাঞ্ছিত করে হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক আবদুল মালেক মানিক। এসময় ওই প্রতিনিধির হাতে থাকা দেশটিভির লোগো এবং মোবাইল ফোন ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। জেলায় কর্মরত সাংবাদিকেরা এ ঘটনার তীব্র নিন্দাও প্রতিবাদ জানিয়েছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top