সকল মেনু

ইবির ৮ ছাত্রলীগ কর্মী বহিষ্কার

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শোকসভায় প্রবেশকে কেন্দ্র করে অনুষ্ঠান শেষে মারামারি ও ছুরিকাঘাতের ঘটনায় ৮ কর্মীকে সাময়িক বহিষ্কার করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।

একইসঙ্গে তাদেরকে স্থায়ী বহিষ্কার করার জন্য কেন্দ্রীয় কমিটি বরাবর আবেদন করা হয়েছে।

মঙ্গলবার (২২ আগস্ট) সংগঠনটির শাখা সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত ও সাধারণ সম্পাদক নাসিম আহমেদ জয় স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এই তথ্য জানা যায়।

সম্প্রতি ঘটে যাওয়া অনাকাঙ্ক্ষিত ঘটনার প্রেক্ষিতে সংগঠনবিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের ব্যাপারে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়।

বহিস্কৃত ছাত্রলীগ কর্মীরা হলেন, শহীদ জিয়াউর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী সাব্বির খান, শামীম রেজা, আকিব মাসুদ অনুভব, পারভেজ হোসেন বানাত ও আব্দুল কাদের। শেখ রাসেল হল শাখার ছাত্রলীগ কর্মী আশিক কুরাইশী। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল শাখার ছাত্রলীগ কর্মী শাহদুল্লাহ সিদ্দিকী সাইমুন ও তাসিন আজাদ।

সাব্বির খান ম্যানেজমেন্ট বিভাগের ২০১৮-১৯ এবং আকিব মাসুদ ও আব্দুল কাদের একই বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের, শাহদুল্লাহ সিদ্দীকি হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগ এবং তাসিন আজাদ ফিন্যান্স এন্ড ব্যাংকিং বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের, আশিক কুরাইশী হিউম্যান রিসোর্চ ম্যানেজমেন্ট বিভাগের ২০১৯-২০ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এছাড়া শামিম রেজা আইন বিভাগের ২০১৮-১৯ এবং পারভেজ হোসেন একই বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের শিক্ষার্থী।

এ বিষয়ে শাখা ছাত্রলীগের সভাপতি ফয়সাল সিদ্দিকী আরাফাত বলেন, ছাত্রলীগে কোনো অপরাধীর জায়গা হবে না। ওইদিন যে অনাকাঙ্ক্ষিত ঘটনা ঘটেছে সেটার তদন্ত সাপেক্ষে আমরা আট কর্মীকে বহিষ্কার করেছি এবং তাদেরকে স্থায়ী বহিষ্কারের জন্য কেন্দ্রে সুপারিশ করেছি। ছাত্রলীগ বরাবরই শিক্ষার্থীবান্ধব সংগঠন।

প্রসঙ্গত, গত রবিবার (২০ আগস্ট) শোক দিবস উপলক্ষ্যে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ কর্তৃক আয়োজিত ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ শীর্ষক আলোচনা সভায় প্রবেশকে কেন্দ্র করে সভা শেষে সংঘর্ষে জড়িয়ে পড়ে শাখা ছাত্রলীগ কর্মীরা। এতে দুইজন গুরুতরসহ অন্তত পাঁচজন আহত হয়েছেন।

এছাড়াও ব্যবস্থাপনা বিভাগের ২০২০-২১ শিক্ষাবর্ষের আকিব মাসুদ অনুভবের বিরুদ্ধে ছুড়িকাঘাতের অভিযোগ ওঠে। এই সংঘর্ষে বহিষ্কৃত শিক্ষার্থী আলাল ইবনে জয়কেও মারমুখী ভঙ্গীতে দেখা যায় বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। তিনি বর্তমানে বঙ্গবন্ধু হলে থাকেন।

ওই শোকসভায় বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও কুষ্টিয়া সদর-৩ আসনের সংসদ সদস্য মাহবুব উল আলম হানিফ, ঝিনাইদহ জেলা আওয়ামী লীগের সভাপতি ও ঝিনাইদহ-১ আসনের সংসদ সদস্য আব্দুল হাই, কুষ্টিয়া-১ আসনের সংসদ সদস্য আ.ক.ম সরওয়ার জাহান বাদশা অতিথি ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top