সকল মেনু

উত্তরাখণ্ডে ভারী বর্ষণে ভাঙল সেতু, আটকা ২০০ পুণ্যার্থী

ভারতের উত্তরাখণ্ডে টানা কয়েকদিনের বৃষ্টি ও ভারী বর্ষণে ভেঙে গেছে একটি সেতু। এতে সেতুটির পাশে আটকা পড়েছেন অন্তত ২০০ পুণ্যার্থী।

রাজ্যের রুদ্রপ্রয়াগ জেলার বানতলি এলাকায় এ ঘটনা ঘটে। আনন্দবাজারের খবরে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, মধু গঙ্গা নদীর উপর নির্মিত সেতুটি টানা বৃষ্টির কবলে ভেঙে পড়েছে। এর ফলে কেদারনাথগামী প্রায় ২০০ জন পুণ্যার্থী সেতুর কাছে আটকে পড়েছেন।

স্থানীয় প্রশাসনের বরাত দিয়ে আনন্দবাজার জানায়, কয়েক দিনের ভারী বর্ষণে একপ্রকার বিধ্বস্ত উত্তরাখণ্ড। বৃষ্টির তাণ্ডবে পাহাড় ঘেরা রাজ্যটিতে অন্তত তিন জন নিহত ও ১০ জন নিখোঁজ হয়েছেন। টানা বৃষ্টির কারণে ভূমি ধসে বদ্রীনাথ, কেদারনাথ ও গঙ্গোত্রী যাওয়ার অনেক রাস্তায় যান চলাচল বন্ধ হয়ে গেছে। এছাড়া বেশ কয়েকটি ঘর বাড়ি পাহাড় ধসের কবলে পরেছে।

জেলার দুর্যোগ ব্যবস্থাপনা আধিকারিক নন্দন সিংহ রাজওয়ার জানান, মঙ্গলবার কেদারনাথ যাওয়ার রাস্তায় ভূমিধসের কারণে চারটি দোকান চাপা পড়েছে। এ ঘটনায় নেপাল থেকে আসা এক যুবক নিহত হয়েছেন।

উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিংহ ধামী রাজ্যের দুর্যোগ পরিস্থিতি পর্যালোচনা করতে সরকারি কর্মকর্তাদের সঙ্গে একটি বৈঠক করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top