সকল মেনু

জঙ্গি সন্দেহে কুলাউড়ায় আটক ১৭

মৌলভীবাজারের কুলাউড়া উপজেলায় গত ১২ আগস্ট ‘অপারেশন হিল সাইড’ সম্পন্ন হওয়ার দুই দিনের মাথায় জঙ্গি সন্দেহে আরো ১৭ জনকে আটক করা হয়েছে।

সোমবার (১৪ আগস্ট) সকালে উপজেলার কর্মধা ইউনিয়নের পাহাড় সংলগ্ন আছকরাবাদ সিএনজি স্ট্যান্ড এলাকা থেকে স্থানীয়রা তাদেরকে আটক করেন। এরপর কয়েকটি সিএনজি যোগে তাদেরকে ইউনিয়ন পরিষদে (ইউপি) নিয়ে আসা হয়। এই মুহূর্তে পরিষদের একটি কক্ষে তাদের আটকে রাখা হয়েছে। জঙ্গি সন্দেহে আটকের বিষয়টি নিশ্চিত করেন ইউপি’র চেয়ারম্যান মুহিবুল ইসলাম আজাদ।

ওই ইউনিয়ন পরিষদের (ইউপি) একজন মেম্বার ও স্থানীয় কয়েকজন জানান, তারা গতকাল (রবিবার) রাতেই তথ্য পেয়েছেন ইউনিয়নের পূর্ব পাহাড়ে বেশ কিছু লোক আত্নগোপন আছেন। তখন তাদের সন্দেহ জাগে ১২ আগস্ট ‘অপারেশন হিল সাইড’ পরিচালনার সময় তারা হয়তো পালিয়ে যেতে পারে।

রবিবার রাত থেকেই স্থানীয়রা পাহাড় সংলগ্ন পুরো এলাকা ব্যারিকেট দিয়ে রাখেন। আজ সকালে পাহাড় থেকে নেমে তারা কুলাউড়া অভিমুখে যাওয়ার চেষ্টা করেন। এসময় অন্তত ২০টি সিএনজি দিয়ে তাদের প্রত্যেককে ব্যারিকেড দেন গাড়ি চালকসহ এলাকার লোকজন। পরে তাদেরকে ইউনিয়ন পরিষদের একটি বড় হলরুমে তালাবদ্ধ করে রাখা হয়েছে।

কুলাউড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুস ছালেকের নেতৃত্বে পুলিশের একটি দল সেখানে অবস্থান করেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top