সকল মেনু

সাজেক-খাগড়াছড়ি যান চলাচল শুরু

নিরাপদে গন্তেব্যে ফিরেছেন পর্যটকরা

কয়েকদিনের টানা বর্ষণ ও পাহাড়ি ঢলে রাস্তা ডুবে গিয়ে বন্ধ হয়ে গিয়েছিল খাগড়াছড়ির সঙ্গে সাজেকের সড়ক যোগাযোগ। তবে বৃহস্পতিবার (১০ আগস্ট) পরিস্থিতির উন্নতি হওয়ায় এ রুটের যাতায়াত ব্যবস্থা স্বাভাবিক হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, অতি বর্ষণের ফলে উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে খাগড়াছড়ির দীঘিনালা উপজেলার প্রধান সড়কের একটি কালভার্ট ডুবে গিয়েছিল। ফলে খাগড়াছড়ি থেকে দীঘিনালায় যান চলাচল বন্ধ ছিল। মঙ্গলবার ও বুধবার সাজেক থেকে কোনো গাড়ি ছেড়ে আসেনি। এছাড়া বাঘাইহাট থেকেও সাজেকে কোনো গাড়ি প্রবেশ করতে পারেনি। তাই সাজেকে অবস্থানরত পর্যটকরা মঙ্গল ও বুধবার দুইদিন সেখানেই আটকা ছিলেন।

খাগড়াছড়ি সাজেক কাউন্টারের লাইনম্যান মো. আলম বলেন, দুইদিন বন্ধ থাকার পর আজ সকাল থেকে সাজেকে যান চলাচল শুরু হয়েছে। সকালে ছোট-বড় মিলিয়ে প্রায় ২০-২৫টি গাড়ি সাজেকের উদ্দেশ্যে রওয়ানা দিয়েছে।

তিনি বলেন, বাঘাইহাট রাস্তা থেকে পানি নেমে গেছে বলে জানতে পেরেছি। তাই আমরা গাড়ি চলাচল শুরু করেছি।

সাজেক রিসোর্ট কটেজ মালিক সমিতির সাধারণ সম্পাদক জেরি লুসাই বলেন, বৃহস্পতিবার সকালে সাজেক থেকে গাড়ি খাগড়াছড়ির উদ্দেশ্যে ছেড়ে গেছে। বেশকিছু পর্যটক গতকাল ভেঙে ভেঙে কিছুটা পথ গাড়িতে কিছুটা নৌকায় করে চলে গিয়েছিলেন। যেসব পর্যটক থেকে গিয়েছিলেন তারা আজ ফিরে গেছেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top