সকল মেনু

চট্টগ্রামে দুইদিনে পানিতে নিখোঁজ ৪, দুই মরদেহ উদ্ধার

ভারী বর্ষণে সৃষ্ট জলাবদ্ধতায় চট্টগ্রামে দুইদিনে পানিতে তলিয়ে গেছেন চারজন। এদের মধ্যে দুই কলেজ শিক্ষার্থীর মরদেহ উদ্ধার করা হয়েছে। সোমবার সকাল থেকে আজ মঙ্গলবার সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রামের লোহাগাড়া, হাটহাজারী ও রাউজানে এসব ঘটনা ঘটে।

যাদের মরদেহ উদ্ধার হয়েছে তারা হলেন- লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের জনকল্যাণ গ্রামের মো. জুলফিকার আলী ভুট্টোর ছেলে জুনায়েদুল ইসলাম জারিফ এবং চট্টগ্রাম সিটি করপোরেশনের দক্ষিণ পাহাড়তলী ওয়ার্ডের হাটহাজারী থানার ইসলামিয়া হাট বাদামতল এলাকার উত্তম পালিতের মেয়ে নিপা পালিত। এদের মধ্যে জারিফ বিজিসি ট্রাস্ট ইউনিভার্সিটির কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে পড়তেন। নিপা হাটহাজারী সরকারি কলেজের বিবিএস দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী ছিলেন।

অন্যদিকে রাউজান থানার উরকিরচর গ্রামের এসএম ইউসুফের বড় ছেলে তরুণ উদ্যোক্তা শাহেদ হোসেন বাবু (৩৫) এবং লোহাগাড়া থানার আমিরাবাদ ইউনিয়নের উত্তর আমিরাবাদ চট্টলা পাড়ার কালা মিয়ার ছেলে আসহাব মিয়া (৬৫) পানিদে ডুবে এখনো নিখোঁজ। শাহেদ সোমবার সন্ধ্যা ৭টার দিকে নিজের মৎস্য খামার থেকে নৌকা যোগে ফেরার পথে হালদানদীর বাড়ীঘোনা ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি উল্টে নিখোঁজ হন। আসহাব সোমবার বিকেল সাড়ে ৫টার দিকে পদুয়া বাজার থেকে বাড়ি ফেরার পথে রাস্তায় পানির স্রোতে ভেসে যান।

স্থানীয় সূত্রে জানা গেছে, নিহত জারিফ লোহাগাড়ার আমিরাবাদ ইউনিয়ন ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত ছিলেন। মুক্তিযুদ্ধ ছাত্র মঞ্চ নামে একটি সংগঠনের চট্টগ্রাম দক্ষিণ জেলা সাধারণ সম্পাদক ছিলেন। সোমবার বন্যার পানি বাড়তে থাকলে দিনভর সামাজিক যোগাযোগমাধ্যমে মানুষকে বন্যার বিষয়ে সতর্ক করে আসছিলেন তিনি। সোমবার দিনগত রাত দুইটার দিকে লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নে জনকল্যাণ নামক স্থানে নিজের বাড়ি থেকে নিরাপদ আশ্রয়ে যাওয়ার পথে বন্যার পানির স্রোত ভাসিয়ে নেয় জারিফকে। প্রায় ১২ ঘণ্টা পর মঙ্গলবার দুপুর দুইটার দিকে তার মরদেহ পাওয়া যায়।

লোহাগাড়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. রাশেদুল ইসলাম বলেন, আমিরাবাদে জুনায়েদুল ইসলাম জারিফ নামে এক বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সোমবার রাত দুইটার দিকে বন্যার পানির স্রোতে ভেসে যান। মঙ্গলবার দুপুরে দিকে তার মরদেহ পাওয়া গেছে।

অন্যদিকে, নিহত নিপা পালিত সোমবার সকালে কলেজে পরীক্ষা দিতে যাওয়ার সময় বাড়ির সামনে রাস্তায় পানির তোড়ে পাশে ড্রেনে ভেসে যান। পরে স্থানীয়রা তার মরদেহ উদ্ধার করে।

হাটহাজারী থানার উপ-পরিদর্শক (এসআই) গোফরান উদ্দিন বলেন, বাদামতল এলাকায় ড্রেনের পানিতে পড়ে নিহত কলেজছাত্রীর মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় অপমৃত্যু মামলা হয়েছে।

এখানো যারা রিখোঁজ তাদের মধ্যে রাউজানের উরকিরচরের শাহেদ হোসেন বাবু সোমবার সন্ধ্যা ৭টার দিকে নিজের মৎস্য খামার থেকে নৌকায় করে ফেরার পথে হালদা নদীর শাখা খালের বাড়ীঘোনা ব্রিজের সঙ্গে ধাক্কা লেগে নৌকাটি উল্টে যায়। এসময় ওই নৌকায় থাকায় অন্য চারজন সাঁতরে পাড়ে উঠতে পারলেও বাবু পানির স্রোতে তলিয়ে যান। এখনো তিনি নিখোঁজ। শাহেদ হোসেন বাবুকে উদ্ধারে অভিযান চলছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

এছাড়া, লোহাগাড়ায় বন্যার পানিতে ভেসে যাওয়া আসহাব মিয়াকে উদ্ধারে অভিযান চালানো হচ্ছে বলে জানিয়েছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান এস এম ইউনুচ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top