সকল মেনু

বাংলাদেশে ফেসবুক-ইউটিউবের অফিস স্থাপনে কাজ চলছে

বাংলাদেশে ফেসবুক ও ইউটিউবের কার্যালয় স্থাপনের বিষয় গুরুত্বের সঙ্গে দেখে এ বিষয়ে কাজ চলছে বলে জানিয়েছে একাদশ জাতীয় সংসদের স্বরাষ্ট্র মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। এ সংক্রান্ত এক অগ্রগতি প্রতিবেদনে এ তথ্য জানানো হয়।

বুধবার (২ আগস্ট) সংসদ ভবনে অনুষ্ঠিত কমিটির ৩০তম বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি বীর মুক্তিযোদ্ধা বেনজীর আহমেদ।

এতে অংশ নেন- কমিটির সদস্য ও স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান, সামছুল আলম দুদু, কুজেন্দ্র লাল ত্রিপুরা, ডা. সামিলউদ্দিন আহমেদ শিমুল এবং রুমানা আলী।

সভায় ২৯তম বৈঠকের কার্যবিবরণী অনুমোদন ও নিশ্চিত করা এবং ২৯তম বৈঠকে নেওয়া সিদ্ধান্তের অগ্রগতি ও বাস্তবায়ন সম্পর্কে আলোচনা হয়।

অগ্রগতি প্রতিবেদনে জানানো হয়, বাংলাদেশে ফেসবুক ও ইউটিউবের কার্যালয় স্থাপন, আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর সদরদপ্তরে নতুন সাপোর্ট উইং গঠন, পার্বত্য চট্টগ্রামসহ সারা বাংলাদেশে আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মোবাইল ফোন ব্যতীত একটি নিজস্ব কমিউনিকেশনস সার্ভিস চালু, মাদক কারবারিদের পাশাপাশি মাদকে অর্থলগ্নীকারী পৃষ্ঠপোষকদের তালিকা করার বিষয়ে জানানো হয়। এছাড়াও মাদক থেকে অর্থ পাচারকারীদের তালিকা প্রণয়নের বিষয় গুরুত্বের সঙ্গে বিবেচনা করে এ সংক্রান্ত কার্যক্রম অব্যাহত রয়েছে বলে জানানো হয়।

একই সঙ্গে সভায় বর্তমান আইনশৃঙ্খলা পরিস্থিতি এবং বর্ডার গার্ড বাংলাদেশ- বিজিবির সার্বিক কার্যক্রমের ওপর প্রতিবেদন উপস্থাপন ও আলোচনা করা হয়।

বৈঠকে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সিনিয়র সচিব, সুরক্ষা সেবা বিভাগের সচিব, আইজিপি, র‌্যাবের মহাপরিচালক, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের মহাপরিচালক ও বিজিবির মহাপরিচালক নিজ নিজ দপ্তরের কার্যক্রম সম্পর্কে বক্তব্য দেন। এছাড়াও, দুই বিভাগের অধীনস্থ সংস্থা প্রধানসহ বাংলাদেশ জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top