সকল মেনু

টাঙ্গুয়ার হাওর থেকে গ্রেপ্তার বুয়েটের ২৪ জনসহ ৩২ শিক্ষার্থীর জামিন

টাঙ্গুয়ার হাওরে ঘুরতে এসে গ্রেপ্তারকৃত ৩২ বুয়েট শিক্ষার্থীকে জামিন দিয়েছেন আদালত। জামিন পাওয়া ৩২ শিক্ষার্থীর মধ্যে ২৪ জন বর্তমানে অধ্যয়নরত। সাতজন বুয়েটের সাবেক শিক্ষার্থী। এছাড়া দুইজন অপ্রাপ্ত বয়স্ক হওয়ায় কিছুক্ষণ পর শিশু আদালতে তাদের জামিন চাইবেন আইনজীবী। বুধবার (২ আগস্ট) দুপুরে তাহিরপুর আমলি আদালতের বিচারক ফারহান সাদিক তাদের জামিন মঞ্জুর করেন। বিষয়টি নিশ্চিত আসামিদের আইনজীবী তৈয়বুর রহমান বাবুল।

আদালতের ভারপ্রাপ্ত পুলিশ কর্মকর্তা (এসআই) দিদার উল্লা বলেন, তদন্তের স্বার্থে আদালতের পুলিশ তাদের বিরুদ্ধে ৫ দিনের রিমান্ড আবেদন করেন। আদালত রিমান্ড আবেদন নামঞ্জুর করে তাদের সবাইকে জামিন দিয়েছেন।

শিক্ষার্থীদের আইনজীবী তৈয়বুর রহমান বাবুল বলেন, পুলিশ রিমান্ড আবেদন করলে আদালত রিমান্ডের শুনানি করে তা নামঞ্জুর করেছেন। শিক্ষার্থীদের পক্ষে আমরা তাদের জামিন চাইলে আদালত ৩২ জনকে ৫ হাজার টাকা করে মুচলেকায় জামিন মঞ্জুর করেন। বাকি দুজন অপ্রাপ্তবয়স্ক হওয়ায় আমরা আজকেই শিশু আদালতে তাদের জামিন আবেদন করবো।

প্রসঙ্গত, জানমালের ক্ষতি সাধন, রাষ্ট্রদ্রোহী কর্মকাণ্ডসহ সাম্প্রতিক সময়ে দেশের রাজনৈতিক পরিস্থিতি অস্থিতিশীল করে তোলার অভিযোগে টাঙ্গুয়ার হাওর থেকে ট্যাকেরঘাট নিলাদ্রী লেকে যাওয়ার পথে তাদের আটক করে তাহিরপুর থানা পুলিশ। পরে সন্ত্রাস বিরোধী আইনে পুলিশ বাদী হয়ে তাদের বিরুদ্ধে তাহিরপুর থানায় মামলা দায়ের করা হয়।

আটককৃত ৩৪ জনের মধ্যে বুয়েটে অধ্যয়নরত ২৪ জন, বুয়েটের সাবেক শিক্ষার্থী ৭ জন এবং অন্যান্য ৩ জন ।

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top