সকল মেনু

৯৯৯-এ ফোন, ৩ ঘণ্টার মধ্যে অপহৃত ২ জনকে উদ্ধার

জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ ফোন করে তথ্য দেওয়ার তিন ঘণ্টার মধ্যে কক্সবাজারের টেকনাফে রোহিঙ্গা ক্যাম্পের গহীনে পাহাড়ে অভিযান চালিয়ে এক এনজিও কর্মীসহ অপহৃত দুইজনকে উদ্ধার করেছে পুলিশ। একইসঙ্গে তাদের অপহরণে জড়িত দুইজনকে আটক করা হয়েছে।

আটক দু’জন হলেন‒ টেকনাফের নয়াপাড়া রেজিস্টার ক্যাম্পের আই ব্লকের বাসিন্দা মো. সেলিম ওরফে সেলিম ও একই ক্যাম্পের মো. জসিম উদ্দিন (১৯)। তাদের কবল থেকে উদ্ধার পাওয়া দু’জন হলেন‒ নয়াপাড়া গ্রামের বাসিন্দা এনজিওর কর্মী মো. হাছান (৫৫) ও রোহিঙ্গা মো. সাইফুল ইসলাম (১৯)। শুক্রবার দুপুরে টেকনাফের হ্নীলা ইউনিয়নের ২৬ নং শালবাগান রোহিঙ্গা ক্যাম্প থেকে তাদের অপহরণ করা হয়।

শনিবার দুপুরে এসব তথ্য নিশ্চিত করেছেন টেকনাফ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ জোবাইর সৈয়দ। তিনি বলেন, ‘শুক্রবার বিকেলে ৯৯৯-এ থেকে ফোন পেয়ে স্থানীয়দের সহায়তায় নয়াপাড়া ক্যাম্প সংলগ্ন ছনখোলা নামক পাহাড়ে ডাকাতদের আস্তানায় অভিযান শুরু করি। তিন ঘণ্টার এ অভিযানে নয়াপাড়ার রোহিঙ্গা ক্যাম্প থেকে দুই কিলোমিটার ভেতরে পাহাড়ি ডাকাতদের আস্তানা থেকে অপহৃত দুইজনকে উদ্ধার করা হয়। পরে ডাকাতদলের আস্তানায় তল্লাশি চালিয়ে পালানোর চেষ্টাকালে দুইজন অপহরণকারীকে আটক করা হয়।’

ওসি বলেন, ‘আটক দু’জনের কাছ থেকে ২টি এলজি ও ২ রাউন্ড কার্তুজসহ ডাকাতের আস্তানা থেকে কার্তুজের খোসা, লোহার শিকল, হেসকো ব্লেড, হাতুড়ি, প্লাস, রেত, স্ক্রু ড্রাইভার, টর্চ লাইট, স্প্রে ক্যান, ইলাস্টিক, সীসার তৈরি জালের গুলতি (গুটি) এবং কাপড়ের ব্যাগ উদ্ধার করা হয়। তাদের বিরুদ্ধে অস্ত্র ও অপহরণ মামলা প্রক্রিয়াধীন। আসামিরা সংঘবদ্ধ ডাকাত-অপহরণকারী চক্রের সদস্য। তাদের সঙ্গীদের শিগগিরই গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হবে।’

মন্তব্য করুন

খবরের বিষয়বস্তুর সঙ্গে মিল আছে এবং আপত্তিজনক নয়- এমন মন্তব্যই প্রদর্শিত হবে। মন্তব্যগুলো পাঠকের নিজস্ব মতামত, কর্তৃপক্ষ এর দায়ভার নেবে না।

top